Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

উরুগুয়েকে বিদায় করে সেমি ফাইনালে ফ্রান্স

প্রকাশিত: ৭ জুলাই ২০১৮, ০৪:০৮

স্পোর্টস লাইভ: কোয়ার্টার ফাইনালের প্রথম ম্যাচেই নিঝনি নভগোরদ স্টেডিয়ামে মুখোমুখি ফ্রান্স আর উরুগুয়ে। লড়াই চলছে হাড্ডাহাড্ডি। অলস্টার ফ্রান্স দলের কাছে পাত্তাই পেল না উরুগুয়ে। ফ্রান্স ২-০ ব্যবধানের উরুগুয়েকে হারিয়ে নাম লেখালো সেমি ফাইনালে। শুক্রবার ছিল কোয়ার্টারের প্রথম লড়াই।

আক্রমণ পাল্টা আক্রমণের ম্যাচে ৪০ মিনিটে ফ্রি কিক থেকে হেড করে এগিয়ে যায় ফ্রান্স। গোলটি করেন ফ্রান্সের ডিফেন্ডার ভারান। দ্বিতীয়ার্ধের খেলার ৬১ মিনিটে আবারো জালে বল জড়ায় ফ্রান্স।

এবারের স্কোরার গ্রিজম্যান। তার জোড়াল শট গোলরক্ষক ধরে ফেলেন। তবে ধরলেও হাত ফসকে বল জড়িয়ে যায় জালে। খেলার ৫৮ শতাংশ বলের দখল ছিল ফ্রান্সের দখলে। বিপক্ষ দল উরুগুয়ে রেখে ছিল ৪২ শতাংশ বলের দখল। গোল মুখে ১১ বার বল বাড়িয়েছেছিল দু’দলই।

আজকের লড়াই মূলত ছিল অভিজ্ঞতা ও তরণ্যের লড়াই। উরুগুয়ের ভরসার নাম সুয়ারেজ অন্যদিকে ফ্রান্সে রয়েছে এমবাপ্পে, ডেম্বেলে, পগবা, গ্রিজম্যানের মত উঠতি তারকা। তবে উরুগুয়ের জন্য দু:সংবাদ আজ ইনজুরি ছিটকে দিয়েছে গত ম্যাচের জোড়া গোলদাতা কাভানিকে। বাংলাদেশ সময় রাত ৮টায় মুখোমুখি হয় দু’দল নোভগোরদে।

সপ্তমবারের মতো বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে খেলছে ফ্রান্স। আগের ৬ ম্যাচে জয় আছে তাদের ৪টি। আর উরুগুয়ে খেলেছে ৪ বার। তারা জয় পেয়েছে ৩ ম্যাচে। এই বিশ্বকাপে দু’দলই রয়েছে এখন পর্যন্ত অপরাজিত।

 

ঢাকা, ০৬ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ