Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

নেইমারকে নিয়ে সমালোচানার কড়া জবাব দিলেন রোনাল্ডো

প্রকাশিত: ৭ জুলাই ২০১৮, ০০:০৬

স্পোর্টস লাইভ: রাশিয়া বিশ্বকাপে ব্রাজিলের প্রথম ম্যাচের পর থেকেই নেইমারের ডাইভ বা পড়ে যাওয়া নিয়ে শুরু হয়েছে সমালোচনার ঝড়। এবার নেইমারের বিরুদ্ধে সমালোচনার জবাব দিলেন ব্রাজিলের কিংবদন্তি ফুটবলার রোনাল্ডো নাজারিও ডি লিমা।

রোনাল্ডোর এক সাক্ষাৎকারে জানান, ফুটবলকে দেখার অনেক উপায় রয়েছে। এখানে ট্যাকল হবে এটাই স্বাভাবিক। তবে এবারের বিশ্বকাপের প্রত্যেক ম্যাচেই নেইমারকে অনেকবার বাজে ট্যাকল করা হয়েছে। কিন্তু অনেকেই বলছেন মাঠে নেইমার অভিনয় করছে। তবে নেইমারের অভিনয় সংক্রান্ত সব মতামতের বিপক্ষে আমি।

তিনি আরো বলেন আমার জানা মতে, সে একজন বুদ্ধিমান খেলোয়াড়। ট্যাকল থেকে কীভাবে নিজেকে রক্ষা করতে হয় সেটা সে জানে। তবে রেফারিরা মাঠে তাকে সুরক্ষা দিতে পারছে বলে আমার মনে হয় না। মানুষ যখন বারবার তাকে নিয়ে সমালোচনা করছে, তখন আমি তাদের বলতে চাই, আপনাদের এসব ধারণা ভুল।

গণমাধ্যমগুলোর কড়া সমালোচনা করে তিনি আরো বলেন, এই সব খবর দিয়ে শুধুমাত্র তাদের সংবাদের জায়গা ভরাট করতে চায়। শুধু বিশ্লেষক বা সমর্থক নয় প্রতিপক্ষ দলের অনেক কোচও দাবি করছেন, নেইমার আসলেই বেশি বেশি অভিনয় মাঠে করেন। গত সোমবার শেষ ষোলোতে মেক্সিকোকে ২-০ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালের টিকিট কাটে ব্রাজিল।

শুক্রবার বেলজিয়ামের মুখোমুখি হবে আসরের সর্বাধিক ৫ বারের চ্যাম্পিয়নরা। মেক্সিকোর বিপক্ষে নেইমার ছিলেন দুর্দান্ত। নিজে গোল করেছেন। করিয়েছেনও একটি। কিন্তু ম্যাচের পর নেইমারের মাঠের আচরণ নিয়ে ক্ষোভ প্রকাশ করেন মেক্সিকান কোচ হুয়ান কার্লোস ওসোরিও। তিনি বলেন, মাঠে অভিনয় করেছে নেইমার আর এতে ফুটবলের সৌন্দর্য নষ্ট হয়েছে। তবে বিশেষ করে ইংলিশ গণমাধ্যম ব্রাজিলের তারকা নেইমারের সমালোচনা করছে বলে অভিযোগ করেন রোনাল্ডো।

তিনি বলেন, নেইমারের বিষয়টি নিয়ে ইংলিশ গণমাধ্যমগুলো বেশি সমালোচনা করছে। আমি মনে করি এটা ঠিক নয়। পুরো টুর্নামেন্টে সবচেয়ে বেশি ফাউলের শিকার হওয়া নেইমারকে রক্ষা করা প্রয়োজন। মানুষ যখন বারবার আমাকে আঘাত করে তখন তা আমার কাছে অন্যায় মনে হবে। সমালোচনাগুলো অযৌক্তিক। অন্যদিকে ব্রাজিলিয়ানরা পাল্টা ইংলিশ খেলোয়াড়দের বিপক্ষে অভিনয়ের অভিযোগ এনেছেন।

এ বিষয়ে ব্রাজিলের এক টিভি বিশ্লেষক বলেন, কলম্বিয়ার বিপক্ষে ইংলিশ খেলোয়াড় যেভাবে অযথা ডাইভ দিয়েছে, এতে আমি মনে করি পৃথিবীর সব অভিনেতাদের তারা হার মানিয়েছে। এর আগে কলম্বিয়ান কোচ হোসে পেকারম্যানও অভিযোগ করেছিলেন, মাঠে সামান্য ট্যাকলে পড়ে যায় ইংল্যান্ডের খেলোয়াড়রা।


ঢাকা, ০৬ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

 


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ