Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

অস্ট্রেলিয়াকে সঙ্গে নিয়ে বিদায় হলো পেরু

প্রকাশিত: ২৭ জুন ২০১৮, ০৩:৫৬

স্পোর্টস লাইভ: দ্বিতীয় রাউন্ডে যেতে হলে জিততেই হবে। এমন সমীকরণ সামনে নিয়েই মাঠে নামে অস্ট্রেলিয়া। কিন্তু হলের বিপরীত পেরুর আগেই বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে অস্ট্রেলিয়া। এখন পেরু ১-০ গোলে পরাজিত করে অস্ট্রেলিয়াকে রাশিয়া বিশ্বকাপ থেকে বিদায় করে দিয়েছে। তার মানে পেরু গেল তো গেল, অস্ট্রেলিয়াকে নিয়েই গেল।

শেষ ষোলোতে খেলার জন্য অস্ট্রেলিয়ার যে সম্ভাবনাটুকু ছিল তাও নষ্ট করে দিয়েছে পেরু। প্রথমার্ধে আন্দ্রে ক্যারিলোর গোলে এগিয়ে যাওয়া পেরু দ্বিতীয়ার্ধে পাওলো গুয়েরেরো গোলে ব্যবধান দ্বিগুণ করে।

আগের দুই ম্যাচে টানা হেরে বিশ্বকাপ থেকে ছিটকে গেছে পেরু। গ্রুপ পর্বের নিয়ম রক্ষার ম্যাচে খেলতে নেমে আন্দ্রে ক্যারিলো গোল করে শুরুতেই অস্ট্রেলিয়াকে বেকায়দায় ফেলে দিয়েছেন। কারণ এই ম্যাচটি অস্ট্রেলিয়ানদের জন্য বাঁচা মরার।

রাশিয়া বিশ্বকাপের শেষ ষোলোর টিকিট পেতে হলে পেরুর বিপক্ষে জয়ের বিকল্প নেই অস্ট্রেলিয়ার। শুধু জয়ই নয়, তাকিয়ে থাকতে হবে ফ্রান্স এবং ডেনমার্কের দিকে। সেই ম্যাচে ডেনমার্ক যদি খুব বাজে ভাবে হেরে যায় এবং গোল ব্যবধানে অস্ট্রেলিয়াকে এগিয়ে থাকতে হবে তাহলেই দ্বিতীয় রাউন্ডে যেতে পারবে অস্ট্রেলিয়ানরা।

অন্যদিকে ডেনমার্ক এবং ফ্রান্সের বিপক্ষে টানা দুই ম্যাচে হেরে প্রথম দক্ষিণ আমেরিকান দল হিসেবে বিশ্বকাপ থেকে বিদায় নেয় পেরু। অন্তত একটি সান্ত্বনার জয় দিয়ে আসর শেষ করতে চায় তারা।

সোচির ফিশ্ট স্টেডিয়ামে মাঠে নেমে উল্টো পেরুর মুহুর্মুহু আক্রমণের মুখে প্রথমার্ধেই ১-০ গোলে পিছিয়ে অস্ট্রেলিয়া। খেলার ১৮ মিনিটে আন্দ্রে ক্যারিলো অসাধারণ এক শটে বল জড়ান অস্ট্রেলিয়ার জালে।


ঢাকা, ২৬ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ