Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

স্বাগতিক রাশিয়াকে হারিয়ে দ্বিতীয় রাউন্ডে উরুগুয়ে

প্রকাশিত: ২৬ জুন ২০১৮, ০৪:৩৯

স্পোর্টস লাইভ: এবার স্বাগতিক রাশিয়াকে ৩-০ গোলে হারিয়ে ‘এ’ গ্রুপের শীর্ষে থেকে দ্বিতীয় রাউন্ডে উঠলো উরুগুয়ে। খেলার শেষ মূহুর্তে গোল করে ব্যবধান বাড়িয়ে নেন এডিসন কাভানি।এই রাশিয়াই সৌদি আরব এবং মিসরের বিপক্ষে ৮ গোল করেছিল। কিন্তু উরুগুয়ের বিপক্ষে শুরু থেকে ভালো খেলেও একটি গোলেরও দেখা পায়নি বিশ্বকাপের স্বাগতিকরা। একাধিক সুযোগ পেয়েও তা কাজে লাগাতে পারেননি রাশিয়ার ফুটবলাররা।

খেলার ২৩ মিনিটে ডেনিস চেরিশেভ নিজের অজান্তেই আত্মঘাতী গোল করে বসেন। দিয়েগো ল্যাক্সালতের বুলেট গতির শট চেরিশেভের পায়ে লেগে ঢুকে যায় রাশিয়ার জালে।
খেলার ১৭ মিনিটে প্রথম কর্নার পায় রাশিয়া। কিন্তু কর্নার থেকে গোলে পরিনত করতে পারেননি রাশিয়ানরা।

গ্রুপ সেরা আর দ্বিতীয় সেরা হওয়ার লড়াইয়ে উড়ন্ত রাশিয়াকে মাটিতে নামালো উরুগুয়ে। প্রথম দুই ম্যাচে প্রতিপক্ষের জালে ৮ বার বল জড়ায় রাশিয়া। অন্যদিকে প্রথম দুই ম্যাচেই কষ্টে জয় পায় উরুগুয়ে। গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার ম্যাচে জ্বলে ওঠে দুইবারের চ্যাম্পিয়নরা। লুইস সুয়ারেজের গোলে খেলা শুরুর ১০ মিনিটেই লিড নেয় উরুগুয়ে। ১৩ মিনিট না যেতেই আত্মঘাতী গোলে ব্যবধান দ্বিগুন হয়।

দুই গোলে পিছিয়ে থাকা রাশিয়া শিবিরে আরো বড় আঘাত আনে ডিফেন্ডার ইগোর স্মোলনিকোভের লাল কার্ড। ৩৬ মিনিটে লাক্সাল্টকে ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখেন মাঠ ছাড়েন তিনি। বাকি সময়টা দশজনের দল নিয়ে খেলতে হয় রাশিয়াকে। ৯০তম মিনিটে ৩য় গোলটি করেন এডিনসন কাভানি।

 

ঢাকা, ২৫ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ