Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

এক টুকরো ‘ব্রাজিল-বাড়ি’তে খেলা দেখেছেন রাষ্ট্রদূত

প্রকাশিত: ২৩ জুন ২০১৮, ০৩:৩১

নারায়ণগঞ্জ লাইভ: সত্যি যেন এক টুকরো ব্রাজিল। বাড়িটি এমন ভাবেই সাজানো হয়েছে। বাড়ির সিড়ি, ড্রয়িং রুম, লিভিং রুম সবই যেন ব্রাজিলের পতাকা দিয়ে যেন মুড়ানো। বাড়ির চাবির রিং, টিস্যু বক্স, জুতাও ছাপ পড়েছে ব্রাজিলের এমনকি কাপ পিরিচ সবই সেই আদলে তৈরী। ব্রাজিলের খেলা দেখতে রাষ্ট্রদূত গেলেন। এটা ছিল তার একটা মিশন। আসলে খেলা নয় একটি বাড়ি পরিদর্শনে যান তিনি। যে বাড়ি নিয়ে তোলপাড় চলছে রাজধানীসহ নারায়নগঞ্জে।

‘ফ্যান কার্ড’ নিয়ে প্রিয় দল ব্রাজিলের খেলা দেখতে রাশিয়ার মাঠে বাংলাদেশের পতাকা নিয়ে হাজির হওয়া নারায়ণগঞ্জের ফতুল্লার ‘ব্রাজিল-বাড়ি’র জয়নাল আবেদীন টুটুলের বাড়িতে হাজারো মানুষের ভিড় জমেছে। ব্রাজিলের খেলা উপভোগ করতে গতকাল শুক্রবার সকাল থেকেই নারায়াণগঞ্জের ফতুল্লার লালপুরে ব্রাজিল বাড়ি খ্যাত এই বাড়িতে ব্রাজিল সমর্থকদের ভিড় জমে।

দুপুরে ঢাকা থেকে রিক্সায় চড়ে ফতুল্লায় এসে হাজির হন ব্রাজিলের রাষ্ট্রদূত জোয়াও তাবাজারা ডি অলিভিরা জুনিয়র। ব্রাজিলের টিভি চ্যানেল নেটওয়ার্ক গ্লোব টিভির তিনজন সাংবাদিকসহ দেশি বিদেশি ও বাংলাদেশের বিভিন্ন জেলা থেকে আগত সমর্থকরাও আসে।

খেলা প্রেমি জয়নাল আবেদীন টুটুল তার প্রতিক্রিয়ায় ক্যাম্পাসলাইভকে জানান, আমি অত্যন্ত আনন্দিত আজকে ব্রাজিলের প্রতিনিধিদল আমার বাড়িতে এসেছেন। কয়েক হাজার মানুষের খেলা দেখার ব্যবস্থা আমি করেছি, দুপুরে তারা খাবারও খেয়েছেন। আমরা এখানে ২০ পাউন্ডের ব্রাজিলের একটি কেক কেটেছি।

তারপর ব্রাজিলের প্রতিনিধি দলকে সংবর্ধনা দেওয়ার পর আমরা ব্রাজিল সমর্থকদের নিয়ে গেট টুগেদার করি। গতকাল বিকেল থেকে ব্রাজিলের খেলা দেখার জন্য কয়েক হাজার সমর্থক একসঙ্গে ব্রাজিল প্রতিনিধি দলকে নিয়ে খেলা দেখেন।

কয়েক হাজার মানুষ এখানে জড়ো হতে থাকে। ব্রাজিলের রাষ্ট্রদূত জোয়াও তাবাজারা ডি অলিভিরা জুনিয়র বলেন, আমি এখানে এসে আনন্দিত, অভিভূত। সত্যিই যেন এক টুকরো ব্রাজিল মনে হচ্ছে। বাংলাদেশের মানুষ এতটা আন্তরিক বলে বুঝানো যাবে না। সকলের কাছে আমরা কৃতজ্ঞ, সবাইকেই ধন্যবাদ।

ব্রাজিল-বাড়ি

নারায়নগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার সরফুদ্দিন ক্যাম্পাসলাইভকে জানান, এখানে হাজারো সমর্থকদের খেলা দেখা ও ব্রাজিলের সমর্থকদের আগমন উপলক্ষে সংবাদ পেয়ে র‌্যাব ও পুলিশের সম্মিলিত বিশেষ নিরাপত্তা বলয় তৈরী করা হয়েছে। নিরাপত্তা নিয়ে কোন সমস্যা হবেনা আশা করি। ব্রাজিলের একজন ভক্ত হিসেবে নিজের বাড়িটি ব্রাজিলের পতাকার রঙে রাঙিয়ে ব্রাজিলের হাইকমিশনের দৃষ্টিতে চলে আসেন টুটুল।

এরই ফাকে পেয়ে যান তিনি রাশিয়ার মাঠে ব্রাজিলের খেলা দেখার ফ্যান কার্ড। গত ১৩ জুন বিশ্বকাপ খেলা দেখতে রাশিয়ায় যান টুটুল। ১৯ তারিখে তিনি দেশে ফিরেন। টুটুল ফেরার পর গতকাল শুক্রবার ব্রাজিলের প্রতিনিধি দল আসেন তার বাড়িতে বাড়িটি সরেজমিনে দেখতে। সন্ধ্যায় এ বাড়িতে বসেই ব্রাজিলের খেলাটি উপভোগ করেন ব্রাজিলের প্রতিনিধি দল।

জেলার ফতুল্লার লালপুর এলাকায় জয়নাল আবেদীন টুটুলের মালিকানাধীন বাড়িটিকে সবাই ব্রাজিল বাড়ি নামেই চেনেন। ৭ তলা বাড়িটির পুরোটাই অঙ্কিত হয়েছে ব্রাজিলের পতাকার রঙে। বাড়ির ছাদে উড়ছে বড় বড় পতাকাও। বাড়িটির প্রধান ফটকে লেখা রয়েছে ব্রাজিল বাড়ি। ফুটবল খেলার প্রতি ভালোবাসা এবং ব্রাজিল দলের প্রতি একনিষ্ঠ সমর্থন থেকেই তিনি নিজের বাড়িটির নাম ব্রাজিল বাড়ি দিয়েছেন এবং বাড়িটিকে ব্রাজিলের পতাকার রঙে মনের মতো করে সাজিয়েছেন।

ব্রাজিল বাড়ির ভেতরে প্রবেশ করলেও দেখা যায় ব্রাজিলের পতাকার রঙে বাড়িটি রাঙানো। ড্রইং রুমে রয়েছে ব্রাজিল দলের বিভিন্ন স্যুভেনির, পতাকা, জার্সি ও পোস্টার। ব্রাজিল দলের বিভিন্ন খেলোয়াড়ের ছবি রয়েছে বাড়ির বিভিন্ন দেওয়ালে দেওয়ালে। রয়েছে ব্রাজিলের পতাকা বাঁধাই করা ফটোফ্রেম।

 

ভিডিও:


ঢাকা, ২২ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ