Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ৪ঠা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

যে কারণে বাতিল ইরানের গোল

প্রকাশিত: ২১ জুন ২০১৮, ২০:৫৬

স্পোর্টস লাইভ: ইরানকে ১-০ গোলে হারিয়ে হাসি মুখে মাঠ ছেড়েছে স্পেন। বিশ্বকাপের বড় চ্যালেঞ্জে হেরে গিয়ে মনোক্ষুন্ন হয়ে ড্রেসিংরুমে ফিরেছে ইরানের ফুটবল দল। খেলা শেষে হাসি থাকতে পারত ইরানিদের মুখেও! কারণ, গোল করেছিল তারাও। তাদের গোলটি বাতিল করে দিয়েছে ফিফা কর্তৃপক্ষ।

খেলায় হাড্ডা হাড্ডি লড়ায়ের ৫৪ মিনিটে গোল করে স্পেনকে লিড এনে দেন ডিয়েগো কস্তা। স্পেনের গোল খেয়ে যেন টনক নড়ে ইরানের। পিছিয়ে পড়ে গোল পরিশোধে মরিয়া হয়ে পড়ে দলটি। এবার রক্ষণাত্মক খেলার খোলস ছেড়ে বেরিয়ে আসে তারা। উঠে একের এক আক্রমণে। তাদের প্রচেষ্টা আলোর মুখও দেখে।

ইরান দলের প্রবল উত্তেজনায় মেতে উঠে খেলার মাঠ। দুর্দান্ত দাপটে আক্রমণ চালায় স্পেনের গোল বারে। ৬২ মিনিটে ফ্রি কিক থেকে হেডে স্পেনের জালে বল জড়ান সাঈদ এজাতোলাহি। এতে সমতা ফেরার আনন্দে নেচে ওঠেন সতীর্থ ও সমথর্করা। তবে তাদের উল্লাস নিমিষেই উবে যায়। গোলটি বাতিল করে দেন রেফারি।

বিশ্বকাপের প্রতিটি খেলায় দর্শকদের উৎসাহ ও উদ্দীপনায় খেলোয়ারদের মনোবল বাড়তে থাকে চখে পড়ার মতো। তখন বারবার রিপ্লেতে দেখানো হয়, সাঈদ নিশানাভেদ করার আগেই হ্যান্ডবল হয়েছিল তার। ধরে নেয়া হয়েছিল, সেই কারণেই গোলটি বাতিল করা হয়। কিন্তু না গোলটি বাতিলের খাতায় গেছে অফসাইডের কারণে।

খেলার আইন অনুসারে ইরানের করা গোল বাতিল করা হয়। তবে এতে ইরানের সমর্থকদের মাঝে বিরূপ প্রতিক্রিয়া দেখা দেয়। ফ্রি-কিকের আগে স্পেন রক্ষণসেনাদের ছাড়িয়ে ভেতরে ঢুকে গিয়েছিলেন ইরানের কজন খেলোয়াড়। গোল হওয়ার পর ইনিয়েস্তারা এ নিয়ে আবেদন করলে ভিএআর প্রযুক্তির সহায়তা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্তে উপনীত হন রেফারি। বাতিল করে দেন গোল।

রাশিয়া বিশ্বকাপটা ভালোই শুরু করেছে ইরান। গ্রুপ পর্বের প্রথম ম্যাচে মরক্কোর সাথে ১-০ গোলে জিতে বিশ্বকারে শেষ ষোলতে উঠার লড়াইটা জমিয়ে রেখেছে। আর গতকাল বুধরার দ্বিতীয় ম্যাচে স্পেনের সাথে শেষ ষোল নিশ্চিত করতে মাঠে নামে তারা।


ঢাকা, ২১ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ