Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

"সালাহ মেসির মতোই অবিশ্বাস্য"

প্রকাশিত: ২৫ মে ২০১৮, ২৩:০৭

স্পোর্টস লাইভ: ইংলিশ ক্লাব ফুটবলে নিজের প্রথম মৌসুমেই বাজিমাত করে দিয়েছেন লিভারপুলের মিশরীয় তারকা মোহাম্মদ সালাহ। তাকে নিয়ে ইউরোপীয় ফুটবলে রীতিমত আলোড়ন চলছে বলা যায়। তাকে সেরাদের কাতারে দেখছেন অনেকেই।

তার এই অবিশ্বাস্য খেলা দেখে সকলেই মিশরের মেসি বলে ডাকতে শুরু করেছে। ফুটবল জীবনে সেরা খেলা হয়ে থাকবে মিশরীয় ফুটবলার মোহাম্মদ সালাহর। দুর্দান্ত পারফরম্যান্সে মিশরকে উঠিয়েছেন বিশ্বকাপে পাশাপাশি লিভারপুলকে নিয়ে গেছেন ইউয়েফা চ্যাম্পিয়নস লীগের ফাইনালে।

তার পারফরম্যান্সেই মূলত দলগুলো পেয়েছে সাফল্য। সালাহকে মেসির সঙ্গে তুলনা করার তালিকায় এবার যুক্ত হলেন ব্রাজিলিয়ান কিংবদন্তী রোনালদো। ব্রাজিলিয়ান দৈনিক এল পার্তিদাজো দে কোপেকে দেয়া এক সাক্ষাৎকারে সালাহর প্রশংসা করে ‘দ্যা ফেনোমেনন’ রোনালদো বলেন, সালাহকে আমি ভালোবাসি।

সে অসাধারণ একজন খেলোয়াড় যার অনেক গুণ রয়েছে। সে অনেকটা মেসির মত। আমি সস্প্রতি তার একটি লেখা পড়েছি যেখানে সে বলেছে, আমি তার অনুপ্রেরণা; এটা শুনে বেশ ভালো লেগেছে। এভাবেই প্রশংসায় পঞ্চমুখ হলেন ব্রাজিলিয়ান কিংবদন্তী রোনালদো।

কিয়েভে চ্যাম্পিয়নস লীগের ফাইনালে রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে সালাহর লিভারপুল। মিশরীয় তারকার উপর অনেকটা ভর করেই আট বছর পর আসরের ফাইনালে উঠেছে অলরেডরা।

প্রিমিয়ার লীগে ৩২ গোল করা সালাহর প্রশংসা করলেও চ্যাম্পিয়নস লীগের ফাইনালে রিয়াল মাদ্রিদকেই ফেভারিট বলছেন এক সময়ে রিয়ালে খেলা রোনালদো। তিনি বলেন, আমার মনে হচ্ছে মাদ্রিদ ৩-২ গোলে জিতবে। রিয়াল যদি ফাইনাল ম্যাচটি জিতে যায় তাহলে সেটি তাদের ফুটবল ইতিহাসের অবিস্মরণীয় ঘটনা হবে।

ইতিহাস হয়ে থাকবে আজীবন। বর্তমান মৌসুমে কিছুটা শঙ্কা ছিল তাদের নিয়ে কিন্তু তারা সেটি উতরে ফাইনালে উঠেছে। এসময় বিশ্বকাপ নিয়েও কথা বলেন এই বিশ্বকাপ জয়ী এই ফুটবলার। ব্রাজিলকে ফেভারিট মানলেও জার্মানিকে রাখছেন উপরে।

এসময় রোনালদো আরো বলেন, আমার মতে জার্মানিই আমাদের মূল প্রতিদ্ধন্ধিতা হবে। তারা খুব শক্তিশালী এবং কঠিন প্রতিপক্ষ। কিন্তু আমার বাজি স্পেনের পক্ষে। সর্বমেষ আর্জেন্টিনার বিপক্ষে তারা অসাধারণ খেলেছে।

 


ঢাকা, ২৫ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ