Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ৪ঠা মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বিশ্বকাপে নিষিদ্ধ হলেন পেরু অধিনায়ক

প্রকাশিত: ১৬ মে ২০১৮, ০১:৫৬

স্পোর্টস লাইভ: দীর্ঘ ৩৬ বছর পর বিশ্বকাপ খেলতে যাচ্ছে পেরু। দক্ষিণ আমেরিকার দেশ পেরু বিশ্বকাপে খেলছে কিন্তু অধিনায়ক পাওলো গুরেরো খেলতে পারবেন না বলে জানিয়েছেন ফিফা কতৃপক্ষ।

জানা গেছে, ডোপিং কেলেঙ্কারির কারণে বিশ্বকাপ থেকে নিষিদ্ধ হয়েছেন পেরু অধিনায়ক পাওলো গুরেরো। গত ছয় মাসের নিষেধাজ্ঞা শেষ হয়েছে চলতি মাসেই। ফিফার দেয়া শাস্তির মেয়াদ ২ বছর করতে আপিল করেছিল ওয়ার্ল্ড অ্যান্টি ডোপিং এজেন্সি (ওয়াদা)। তা আমলে নিয়ে ১৪ মাসের নিষেধাজ্ঞার রায় দিয়েছে সালিশি আদালত কোর্ট অব আরবিট্রেশন ফর স্পোর্ট (সিএএস)।

৩৪ বছর বয়সী স্ট্রাইকার গুরোরোর এই নিষেধাজ্ঞা শেষ হবে আগামী বছরের জানুয়ারিতে। গত বছরের অক্টোবরে আর্জেন্টিনার বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ শেষে গুরেরোর ড্রাগ পরীক্ষা করা হয়। নিষিদ্ধ ‘কোকেন মেটাবোলিটিস’র অস্তিত্ব মেলায় পেরুর সর্বকালের সর্বোচ্চ গোলদাতাকে এক বছর নিষিদ্ধ করেছিল ফিফা।

পরে আপিল করলে তা ছয় মাসে নেমে আসে। কিন্তু জাতীয় দলের হয়ে ৮৬ ম্যাচে ৩২ গোল করা গুরেরোর সামনে বাধা হয়ে দাঁড়ায় ওয়াদা। শেষ পর্যন্ত গুরেরোর বিশ্বকাপ ভাগ্য আর খুললো না। রাশিয়ায় আগামী ১৪ই জুন বিশ্বকাপের ২১তম আসরের পর্দা উঠবে। গ্রুপ পর্বে গুরেরোবিহীন পেরুকে লড়তে হবে ফ্রান্স, অস্ট্রেলিয়া ও ডেনমার্কের বিপক্ষে।

 

 

ঢাকা, ১৫ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ