Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ৬ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ক্লেমন ক্রিকেটে অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশ ইউনিভার্সিটি

প্রকাশিত: ১৪ মে ২০১৮, ১৯:৪০

স্পোর্টস লাইভ : ‘ক্লেমন ইনডোর ইউনি ক্রিকেট টুর্নামেন্ট’ পঞ্চম আসরের শিরোপা জিতে নিয়েছে বাংলাদেশ ইউনিভার্সিটি। মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে রোববার (১৩ মে ২০১৮) অনুষ্ঠিত ফাইনালে সিলেট মেট্রোপলিটন ইউনিভার্সিটিকে ১ উইকেটে পরাজিত করে বাংলাদেশ ইউনিভার্সিটি ঘরে তুলেছে টানা দ্বিতীয় শিরোপা।

আসরের ফাইনাল ম্যাচে বাংলাদেশ ইউনিভার্সিটির বিপক্ষে টস জিতে শুরুতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় সিলেট মেট্রোপলিটন ইউনিভার্সিটি। তবে ব্যাট করতে নেমে ইনিংসের শুরুটা হাসিমুখে করতে পারেনি মেট্রোপলিটন ইউনিভার্সিটি। স্কোরবোর্ডে ৫ রান তুলতেই তারা হারিয়ে বসে প্রথম দুই ব্যাটসম্যান।

পরে অবশ্য মেট্রোপলিটন স্বস্তি পায় সাইদুর রহমানের ব্যাটে। ২৫ বলে ৯ ছয় আর ৩ চারে অপরাজিত ৬৭ রানের ইনিংস খেলেন। সাইদুর ছাড়া আর কেউ দুই অঙ্কের ঘর পেরোতে পারেনি। ফলে নির্ধারিত ওভারে সবকটি উইকেট হারিয়ে ৭৭ রানের বেশি করতে পারেনি সিলেট মেট্রোপলিটন ইউনিভার্সিটি।

শিরোপা জয়ের জন্য ব্যাট করতে আসেন বাংলাদেশ ইউনিভার্সিটির দুই ওপেনার মেহরাব হোসেন জোশি আর সাইমন। ইনিংসের শুরুটা ভালোই হয়েছিল তাদের, তবে দলীয় ১৬ রানে ক্যাচ তুলে ফিরে যান জোশি। এক পর্যায়ে দলীয় স্কোরবোর্ডে ৪০ রান তুলতেই বাংলাদেশ ইউনিভার্সিটি হারিয়ে বসে চার-চারজন ব্যাটসম্যানকে।

ইনিংসের পঞ্চম ওভারে জাহান উদ্দিনের দুর্দান্ত ওভারে জয়ের পথেই ছিল মেট্রোপলিটন ইউনিভার্সিটি। তবে তাদের এই স্বপ্নকে আকাশে উড়াতে দেয়নি বাংলাদেশ ইউনিভার্সিটি। সুহেলের ক্যামিওতে মেট্রোপলিটন ইউনিভার্সিটিকে হারিয়ে টানা দ্বিতীয় বারের মতো শিরোপা নিজেদের করে নিল বাংলাদেশ ইউনিভার্সিটি।

ফাইনাল ম্যাচ শেষে বিজয়ী দলের অধিনায়কের হাতে ট্রফি তুলে দেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক মোঃ জালাল ইউনুস। চ্যাম্পিয়ন হওয়ার সুবাদে বাংলাদেশ ইউনিভার্সিটি প্রাইজমানি হিসেবে পেয়েছে ৫ লাখ টাকা। আর রানার্সআপ সিলেট মেট্রোপলিটন ইউনিভার্সিটি পেয়েছে ২ লাখ টাকা। বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের তিন সাবেক তারকা আতাহার আলী খান, আকরাম খান ও খালেদ মাসুদ পাইলটের ‘থ্রি ক্রিকস’ বরাবরের মতোই এবারও এই আসরের আয়োজন করেছিল।

৩২টি ইউনিভার্সিটি নিয়ে এই টুর্নামেন্টের ‘টুর্নামেন্ট সেরা’ হয়েছেন বাংলাদেশ ইউনিভার্সিটির মেহরাব হোসেন জোশি। টুর্নামেন্টে তিনি ১৮৬ রান করেন। ম্যান অফ দ্য ফাইনাল নির্বাচিত হয়েছেন বাংলাদেশ ইউনিভার্সিটিকে দুর্দান্ত জয় এনে দেওয়া মোহর শেখ অন্তর। ফাইনালে তিনি ৪ রানের বিনিময়ে ৪ উইকেট লাভ করেন।

ঢাকা, ১৪ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ