Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ৭ই মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

গিনেস বুকে নতুন নাম, “এডারসন”

প্রকাশিত: ১২ মে ২০১৮, ০২:৪৭

স্পোর্টস লাইভ: এবার গিনেস বুকে নতুন নাম যুক্ত হলো। আর ওই নামটি সবারই প্রায় চেনা। তিনি আর কেউ নন। তিনি হলেন এডারসন। যিনি বেনফিকা থেকে ৩৫ মিলিয়ন পাউন্ডে ম্যানচেস্টার সিটিতে এসেই ইংলিশ প্রিমিয়ার লীগের শিরোপা জিতেছেন।

একটুর জন্য অভিষেকেই সেরা গোলরক্ষকের পুরস্কার (গোল্ডেন গ্লোভ) হাতে নিতে পারেননি এ ব্রাজিলিয়ান গোলরক্ষক।

তবে ক্লাবের রেকর্ড বহুল মৌসুমে নিজেও রেকর্ড বইয়ে ঢুকে গেলেন সর্বকালের দ্বিতীয় সর্বোচ্চ দামি এ গোলরক্ষক। গিনেস বিশ্ব রেকর্ড গড়েছেন গত জুনে ম্যানসিটিতে যোগ দেয়া এডারসন।

ম্যানসিটির পঞ্চম লীগ শিরোপা জেতাতে ১৬ ম্যাচে প্রতিপক্ষকে কোন গোল করতে দেননি ২৪ বছর বয়সী এ ব্রাজিলিয়ান। এক মৌসুমে সবচেয়ে বেশি জয়, সর্বোচ্চ পয়েন্ট ও সর্বাধিক গোলের রেকর্ড গড়েছে কোচ পেপ গার্দিওলার দল।

পাশাপাশি এডারসন নাম লিখেছেন গিনেস বইয়ে। লীগ কাপ ও প্রিমিয়ার লীগ জয়ী ম্যানসিটির জয়ের নায়ক ছিলেন গোলরক্ষক এডারসনও। ফুটবলের সবচেয়ে লম্বা ড্রপ-কিকের রেকর্ড গড়েছেন তিনি।

৭৫.৩৫ মিটার লম্বা শট নিয়েছিলেন এই তরুণ গোলরক্ষক। ব্রাজিলের বিশ্বকাপ শিরোপা মিশনে এডারসনের ওপর আস্থা রাখা হচ্ছে। একাদশে জায়গা পাওয়ার দৌড়েও এগিয়ে রয়েছেন তিনি।

তার আগে গিনেস বিশ্ব রেকর্ড নিশ্চিতভাবে আত্মবিশ্বাসী করে তুলল এডারসনকে।

বৃহস্পতিবার সামজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে তার অ্যাকাউন্টে গিনেস বিশ্ব রেকর্ডের সনদপত্রসহ তার হাস্যোজ্জ্বল ছবি বলেছে সে কথাই।


ঢাকা, ১১ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ