Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ৭ই মে ২০২৪, ২৪শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ত্রিদেশীয় সিরিজের প্রস্তাব

প্রকাশিত: ১১ মে ২০১৮, ০১:১৯

স্পোর্টস লাইভ: আইসিসির ফিউচার ট্যুর প্ল্যান (এফটিপি) অনুযায়ী দুটি টেস্ট ও তিনটি একদিনের সিরিজ খেলার কথা ছিল বাংলাদেশের। চলতি বছরের আগস্ট-সেপ্টেম্বরে অস্ট্রেলিয়াতে সিরিজ খেলার কথা থাকলেও তা বাতিল ঘোষণা করে অস্ট্রলিয়া ক্রিকেট বোর্ড। আবারো বাংলাদেশকে নিয়ে তিন জাতি সিরিজ খেলতে আগ্রহ প্রকাশ করেছে অস্ট্রলিয়া।

কালেভদ্রে অস্ট্রেলিয়ার সাথে সিরিজ খেলার সৌভাগ্য জোটে বাংলাদেশের। সেটাও যদি হয় তাদের মাটিতেই, তাহলে রোমাঞ্চটা একটু বেশিই থাকার কথা বাংলাদেশের ক্রিকেটার থেকে শুরু করে সমর্থকদের মধ্যে। অনেক প্রতীক্ষার পর আসছে যখন সেই কাঙ্ক্ষিত ক্ষণ, ঠিক সে সময়েই স্বপ্নভঙ্গের বেদনাটা একটু বেশিই পোড়ানোর কথা!

বেদনার উপলক্ষটা এনে দিয়েছে খোদ ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ), এরই মধ্যে জানিয়েছে ঘরের মাঠে বাংলাদেশের সাথে কোন দ্বিপাক্ষিক সিরিজ খেলতে আগ্রহী না তারা। কারণ হিসাবে দাঁড় করিয়েছে এতে ‘আর্থিকভাবে লাভবান নয়’ তাদের বোর্ড। অথচ ২০০৩ সালের এফটিপি অনুযায়ী দ্বিপাক্ষিক সিরিজের ফিরতি সিরিজ ছিলো এটি।

এদিকে এই সিরিজ বাতিল হওয়াতে সিএ’কে চিঠি আকারে একটা প্রস্তাব দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। যেখানে উল্লেখ আছে, আগামী বছর অনুষ্ঠিতব্য ওয়ানডে বিশ্বকাপের পর একটি পূর্ণাঙ্গ সিরিজ খেলতে অস্ট্রেলিয়া যেতে চায় টাইগাররা।

তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড বা বিসিবি’র সাথে আলোচনা করেই বাংলাদেশকে নিয়ে একটি ত্রিদেশীয় সিরিজ আয়োজনের প্রস্তাব দিয়েছে সিএ থেকে। যেটি কীনা আগামী ২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপের পরের বছর হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের পূর্বেই এই সিরিজ আয়োজনের কথা ভাবছে অজিরা।

 


ঢাকা, ১০ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ