Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ৪ঠা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

হেঁটেই রোহিঙ্গা তাবুতে যাচ্ছেন দুই নাইজিরিয়ার ফুটবলার

প্রকাশিত: ৯ মে ২০১৮, ০৩:০০

স্পোর্টস লাইভ: রোহিঙ্গা শরণার্থীদের পাশে দাঁড়াতে হেঁটেই কক্সবাজার কুতুপালংয়ের উদ্দ্যেশে রওয়ানা হয়েছেন নাইজিরিয়ার ফুটবল তারকা এমেকা ইউজিগো। তাঁর সঙ্গী হিসেবে আছেন আরেক নায়জিরিয়ান ফুটবলারর স্টেইনলী চিজিউকি ওকোলাই।

মঙ্গলবার সকাল ৭টায় ফেনীর সার্কিট হাউজ থেকে ঢাকা-চট্টগ্রাম হাইওয়ে হয়ে চট্টগ্রামের দিকে রওয়ানা দিয়েছেন তারা। এ সময় ফেনী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম উপস্থিত ছিলেন। ওয়ার্ল্ড ফুটবলারস্ ফোরামের আহ্বায়ক ড. আব্দুল ওয়াদুদের আমন্ত্রণে রোহিঙ্গা শরণার্থীদের পাশে দাঁড়াতে আমেরিকা থেকে বাংলাদেশে ছুটে এসেছেন এমেকা ইউজিগো।

এমেকা বলেন, রোহিঙ্গা শরণার্থীদের পাশে দাঁড়াতে তিনি ক্যাম্পিং ও অর্থ সংগ্রহে নেমেছেন। এই উদ্যোগে তার সাথে থাকবে ওয়ার্ড ফুটবল ফোরাম। আগামী জুনে রাশিয়ার অনুষ্ঠিতব্য বিশ্বকাপ ফুটবল প্রতিযোগিতার সব ভেন্যুতে রোহিঙ্গাদের উপর নির্যাতনের প্রতিবাদে প্লেকার্ড প্রদর্শন করা হবে এবং এর নেতৃত্ব দিবেন তিনি নিজেই।

এছাড়াও বাংলাদেশ ও ভারতে আলাদা আলাদা ভেত্যুতে তিনটি করে প্রদর্শনী ফুটবল ম্যাচ আয়োজনের কথাও জানান এমেকা।

ক্যারিয়ারের শুরতে খেলেছেন মহামেডানের হয়ে। এখানে খেলেই ১৯৯৪ সালে নাইজিরিয়ার হয়ে বিশ্বকাপে সুযোগ পেয়েছিলেন এমেকা ইউজিগো। আর তাই প্রিয় ক্লাব ও বাংলাদেশের প্রতি তার ভালোবাসার কথা জানাতেও ভুলেননি বিশ্বকাপ ফুটবলে নাইজিরিয়ার নেতৃৃত্ব দেয়া এই তারকা।

উল্লেখ্য, মানবতার সেবায় তিনি আমিরিকা থেকে কলকাতায় এবং পরে সেখান থেকে সোমবার (৩০ এপ্রিল) সকাল ৮টায় ঢাকা হাতিরপুলে পিকামলি সেন্টার থেকে জাতীয় প্রেস ক্লাব হয়ে রওয়ানা দিয়েছিলেন তিনি।


ঢাকা, ৮ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ