Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১৭ই মে ২০২৪, ২রা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

লিভারপুলের মাঠে বিধ্বস্ত ম্যানসিটি

প্রকাশিত: ৫ এপ্রিল ২০১৮, ২০:১৪

স্পোর্টস লাইভ: অ্যানফিল্ডে ঢোকার মুহূর্তে বাধার সম্মুখীন হয় ম্যানচেস্টার সিটি। তবে মাঠে অপেক্ষা করছিল আরও বড় দু:স্বপ্ন। পেপ গুয়ার্দিওলার দলটিকে উড়িয়ে চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালের পথে এগিয়ে গেছে লিভারপুল।

বুধবার রাতে শেষ আটের প্রথম লেগে ঘরের মাঠে ৩-০ গোলে জিতেছে ইয়ুর্গেন ক্লপের দল। মোহামেদ সালাহর গোলে এগিয়ে যাওয়ার পর ব্যবধান দ্বিগুন করেন অ্যালেক্স অক্সলেড-চেম্বারলেইন। লিভারপুলের আরেক গোলদাতা সাদিও মানে।

ফুটবলের লড়াই শুরুর আগে মাঠে ঢোকার মুখে বাধার মুখে পড়েছিল সিটির খেলোয়াড়েরা। তাদের বহনকারী গাড়ি লক্ষ্য করে ক্যান, বোতল ও ফ্লেয়ার ছুড়তে থাকে লিভারপুল সমর্থকরা। অতিথিদের কোনো খেলোয়াড় বা কোচ অবশ্য আঘাত পাননি। আপত্তিকর এই ঘটনার পরপরই লিভারপুল কর্তৃপক্ষ সমর্থকদের শান্ত থাকার আহ্বান জানায়।

সে ধাক্কা সামলে ওঠার আগেই মাঠের লড়াইয়ে ব্যাকফুটে চলে যায় সিটি। জানুয়ারিতে এই অ্যানফিল্ডেই চলতি লিগে প্রথম ও এখন পর্যন্ত একমাত্র হারের স্বাদ পেয়েছিল দলটি। বুধবার রাতে ম্যাচের প্রথমার্ধেই আবারও সে শঙ্কা জেগে ওঠে। ৩১ মিনিটের মধ্যে তিন গোল খেয়ে বসে ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা জয়ের কাছাকাছি পৌঁছে যাওয়া দলটি!

বল দখলে রেখে আক্রমণাত্মক ফুটবলে সিটির শুরুটা অবশ্য ছিল আশাব্যঞ্জক। কিন্তু খেলার ধারার বিপরীতে দ্বাদশ মিনিটে দারুণ এক পাল্টা আক্রমণে দলকে এগিয়ে দেন মোহামেদ সালাহ। তার পাস ধরে রবের্তো ফিরমিনোর শট ঠেকিয়ে দেন গোলরক্ষক; কিন্তু বিপদমুক্দ করতে পারেননি। আলগা বল পেয়ে জালে পাঠান মিশরের এই ফরোয়ার্ড।

চলতি আসরে সালাহর এটি সপ্তম এবং সব প্রতিযোগিতা মিলিয়ে ৩৮তম গোল। দারুণ ছন্দে থাকা এই খেলোয়াড় এবারের ইংলিশ প্রিমিয়ার লিগেও এখন পর্যন্ত সর্বোচ্চ গোল করেছেন।

২০তম মিনিটে প্রায় ২০ গজ দূর থেকে বুলেট শটে ব্যবধান দ্বিগুণ করেন ইংলিশ মিডফিল্ডার অ্যালেক্স অক্সলেড চেম্বারলেইন। আর ৩১তম মিনিটে সালাহর উঁচু করে বাড়ানো বল ছয় গজ বক্সে পেয়ে হেডে গোলরক্ষককে পরাস্ত করেন সাদিও মানে।

 

ঢাকা, ০৫ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ