Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

মাহমুদুল্লার ছয়, বাংলাদেশের জয়

প্রকাশিত: ১৭ মার্চ ২০১৮, ০৮:১৮

স্পোর্টস লাইভ : বিশ্ববকাপে বাংলাদেশের সঙ্গে অবিচার হয়েছিল। তখন প্রতিপক্ষ ছিল ভারত। সেদিন বিজয় ছিনিয়ে নিতে পারিনি। এবার প্রতিপক্ষ ভারত নয় ক্রিকেটে এশিয়ার আরেক পরাশক্তি শ্রীলংকা। এবারও অবিচার হয়েছে। শেষ ওভারে দুটি ওয়াইড থেকে বঞ্চিত হয়েছে বাংলাদেশ। তবে আমরা বিজয় ছিনিয়ে এনেছি। জয়ের নায়ক কুলবয় মাহমুদুল্লাহ। এক বল বাকি থাকতেই ছক্কা মেরে জিতিয়ে দিয়েছেন বাংলাদেশকে। বলাই যায়, মাহমুদুল্লার ছয়, বাংলাদেশের জয়। এই জয়ের মধ্য দিয়ে বাংলাদেশ চলে গেছে ফাইনালে।

ম্যাচের শুরু থেকেই বার বার পেন্ডুলামের মতো দুলেছে ম্যাচের ভাগ্য। কখনো মনে হচ্ছিল জয় দিয়ে ফাইনালের টিকিট পেয়ে যাবে বাংলাদেশ। কখনো মনে হয়েছে জয় পেয়ে যাবে স্বাগতিক শ্রীলংকা। তবে শেষপর্যন্ত মাহমুদউল্লাহর অসাধারণ ব্যাটিংয়ে ২ উইকেটের জয় পেয়েছে বাংলাদেশ। পেয়ে গেছে ফাইনালের টিকিটটাও।

নিদাহাস ট্রফির অঘোষিত সেমিফাইনালে জয়ের জন্য শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশ ব্যাটিং করছে ১৬০ রানের লক্ষ্য নিয়ে। বাঁচামরার এই লড়াইয়ে ব্যাট হাতে শুরুটা অবশ্য ভালো হয়নি বাংলাদেশের। প্রথম চার ওভারের মধ্যে সাজঘরে ফিরেছেন লিটন দাস ও সাব্বির রহমান। দ্বিতীয় ওভারেই লিটন দাসের উইকেট তুলে নিয়েছিলেন ধনঞ্জয়। রানের খাতা না খুলেই ফিরে যেতে হয়েছে লিটনকে। নিজের পরের ওভারে সাব্বিরকেও স্টাম্পিংয়ের ফাঁদে ফেলেছেন ধনঞ্জয়।

তবে তৃতীয় উইকেটে ৬৪ উইকেটের জুটি গড়ে দলকে ভালোই এগিয়ে নিচ্ছিলেন তামিম ও মুশফিক। কিন্তু এই আশার আলো বেশিক্ষণ থাকেনি। পর পর দুই ওভারে দুজই ফিরে যান। এর পর সাজঘরে ফিরে সৌম্য সরকারও। তবে শেষপর্যায়ে চাপের মুখে ১৮ বলে ৪৩ রানের ঝড়ো ইনিংস খেলে দলকে জয়ের বন্দরে নিয়ে যান মাহমুদউল্লাহ।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে শুরুতে শ্রীলঙ্কাও অবশ্য পড়েছিল ব্যাটিং বিপর্যয়ের মুখে। মাত্র ৪১ রান সংগ্রহ করতেই হারিয়েছিল ৫টি উইকেট। শেষপর্যন্ত অবশ্য কুশল পেরেরার ৬১ ও থিসারা পেরেরার ৫৮ রানের ইনিংসে ভর করে স্কোরবোর্ডে ১৫৯ রানের লড়িয়ে পুঁজি জমা করেছে লঙ্কানরা।

ঢাকা, ১৭ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ