Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ১১ই মে ২০২৪, ২৮শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

এপ্রিলে আসছে নতুন কোচ!

প্রকাশিত: ৯ মার্চ ২০১৮, ০০:৫৩

স্পোর্টস লাইভ: গত বছর বাংলাদেশ দলের প্রধান কোচের পদ থেকে পদত্যাগ করেন চন্ডিকা হাথুরুসিংহে। চন্ডিকা হাথুরুসিংহের বিদায়ে কোচহীন হয়ে পড়ে বাংলাদেশ ক্রিকেট দল। তাঁর বিদায়ের পর কোচের সন্ধানে নামে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

কোচ না থাকাতে টেকনিক্যাল ডিরেক্টরের দায়িত্ব দেওয়া হয় সুজনকে। নামে টেকনিক্যাল ডিরেক্টর হলেও, পালন করেছেন প্রধান কোচের ভূমিকা। তাঁর অধীনে ঘরের মাঠে পুরো সিরিজেই ব্যর্থ হয় বাংলাদেশ। কোচ চূড়ান্ত না হওয়ায় শ্রীলঙ্কায় অনুষ্ঠিত নিদাহাস ট্রফির জন্য বাংলাদেশ দলের প্রধান কোচের দায়িত্ব দেওয়া হয়েছে বোলিং কোচ কোর্টনি ওয়ালাশকে।

বাংলাদেশ দলের কোচের দায়িত্ব নিতে গত ডিসেম্বরে বিসিবিতে সাক্ষাৎকার দিতে আসেন ফিল সিমন্স ও রিচার্ড পাইবাস। দলের ভবিষ্যৎ নিয়ে নিজেদের পরিকল্পনার কথাও জানান এই দুই গ্রেট। তবে পরবর্তীতে নিয়োগ দেওয়া হয়নি তাঁদের। অবশ্য পাইবাস এর আগেও দলের সঙ্গে কাজ করে গিয়েছেন।

২০১২ সালে পাঁচ মাসের জন্য দলের প্রধান কোচের ভূমিকায় ছিলেন তিনি। দ্বিতীয় দফায় কোচ হওয়ার জন্য সাক্ষাৎকার দিতে আসলে মত নেওয়া হয় ক্রিকেটারদেরও। ওই সময় কোচ নিয়োগ না দেওয়া হলে ঘরের মাঠে ত্রিদেশীয় সিরিজ, টেস্ট সিরিজ ও টি-টোয়েন্টি সিরিজ খেলে কোচ ছাড়াই।

অবশ্য রিচার্ড পাইবাসই বাংলাদেশ দলের কোচ হচ্ছেন এই গুঞ্জন উঠলেও সেটি অস্বীকার করে বিসিবি ও খোদ পাইবাস। তবে বাংলাদেশ দলের জন্য কোচ ঠিক করেছে বিসিবি এমনটা জানিয়েছেন বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন। এখনি নাম প্রকাশ না করলেও জানিয়েছেন এপ্রিলেই দলের সঙ্গে যোগ দিচ্ছেন নতুন কোচ।

‘আমরা, আমাদের নতুন কোচের নাম চূড়ান্ত করে ফেলেছি। এপ্রিলের প্রথম সপ্তাহে দলের সঙ্গে যোগ দিবেন আশা করা যাচ্ছে। আমি এখনি তাঁর নাম প্রকাশ করছি না, তবে এটা বলতে পারি তিনি অনেক ভালো মানের তবে হাথুরুসিংহের মতো নয়।’

নতুন কোচের নাম এখনো প্রকাশ না করলেও নিজেদের জানা-শোনার মধ্যেই কোচ নির্বাচন করেছে বিসিবি সেটি এক প্রকার নিশ্চিতই। দেখার বিষয় নিয়োগপ্রাপ্ত নতুন কোচ হাথুরুসিংহের মতো কঠোর মাস্টার নাকি নরম প্রভৃতির।


ঢাকা, ০৮ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ