Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

পিএসজির মুখোমুখি রিয়াল মাদ্রিদ

প্রকাশিত: ৭ মার্চ ২০১৮, ০৪:২৯

স্পোর্টস লাইভ: স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদের ১১৬তম প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠিত হয়েছে। ১৯০২ সালের এই দিনে ক্লাবটি প্রতিষ্ঠা করা হয় মাদ্রিদ ফুটবল ক্লাব হিসেবে। ১৯২০ সালে কিং আলফোনসো (ত্রয়োদশ) দলটির নামের সঙ্গে ‘রিয়াল’ যোগ করেন। স্প্যানিশ ভাষায় যেটির অর্থ হচ্ছে ‘রয়েল’ বা রাজকীয়।

যাত্রা শুরুর পর বিশ্বের সবচেয়ে বেশি শিরোপাধারী ক্লাব হিসেবে পরিচিত পেয়েছে দলটি। ১২ বার উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা, ৩৩ বার লা লিগা সেরা, ১৯ বার কোপা দেল রে’চ্যাম্পিয়ন, ৬ বার ক্লাব বিশ্বকাপ চ্যাম্পিয়ন, ৪ বার উয়েফা সুপার কাপ শিরোপা, ১০ বার স্প্যানিশ সুপার কাপ জয় করেছে লস ব্লাঙ্কোসরা।

মজার বিষয় হচ্ছে এই শুভলগ্নে চলতি মৌসুমে ইউরোপ সেরা হবার মিশনে মাঠে নামছে রিয়াল। আজ মঙ্গলবার বাংলাদেশ সময় দিনগত রাত ১-৪৫ মিনিটে প্যারিস সেন্ট জার্মেইর (পিএসজি) বিপক্ষে নামছে দলটি। ম্যাচটি সরাসরি দেখাবে সনি টেন ২।

ক্লাব অব দ্য সেঞ্চুরি খ্যাত দলটি নিজেদের মাঠে গেলো ১৪ ফেব্রুয়ারি চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর লড়াইয়ের প্রথম লেগে ফ্রেঞ্চ পাওয়ার হাউজের বিপক্ষে মাঠে নামে।
সান্তিয়াগো বার্নাব্যুর ওই ম্যাচে ৩-১ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা। অন্যদিকে নিজেদের প্রথম চ্যাম্পিয়ন লিগ ট্রফি শো-কেসে তোলার চেষ্টায় মুখিয়ে আছে প্যারিসের দলটি। তবে দলের প্রধান তারকা নেইমারের ইনজুরিতে কপাল পুড়েছে কোচ উনাই এমেরির।

গেলো সপ্তাহে ফ্রেঞ্চ লিগ ওয়ানের ম্যাচে ইনজুরির কবলে পড়েন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। এ কারণে ডাক্তারের চাকুর নিচেও যেতে হয় সাম্বা কিংকে। সেজন্য ৬ সপ্তাহ মাঠের বাইরে চলে গেছেন বিশ্বের সবচেয়ে দামি এই ফুটবলার।

নিজেদের মাঠ পার্ক দো প্রিন্সেসের এই ম্যাচে কঠিন সমীকরণ মেলাতে হবে পিএসজির।
কঠিন এই পরিস্থিতিতেও রিয়াল মাদ্রিদের বিপক্ষে নিজেদের সেরাটা দিয়েই লড়াই করার ইচ্ছা এমেরির। অন্যদিকে, নেইমার ছাড়াও পিএসজি কঠিন দল বলে দলকে সতর্ক থাকার বার্তা দিয়েছেন রিয়াল কোচ জিনেদিন জিদান।

তার জন্যও যে ম্যাচটি বড় পরীক্ষা। আর ব্রাজিলিয়ান তারকা ছাড়াও যে লিগ ওয়ানের দলটি ভয়ঙ্কর তার প্রমাণ গেলো মৌসুমে চ্যাম্পিয়ন লিগে বার্সার বিপক্ষেই প্রমাণ পাওয়া গেছে। ঘরের মাঠে সেবার বার্সাকে উড়িয়েই দিয়েছিল পিএসজি। সেটাই পিএসজি'কে সাহস যোগাচ্ছে। সেই সাহস পিএসজি কোচ উনাই এমেরির কণ্ঠেও।

 

ঢাকা, ০৬ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ