Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ১৯শে মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

জাতীয় দলে ফেরার আশাবাদী নাফীস

প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারী ২০১৮, ০৩:১৮

স্পোর্টস লাইভ: শ্রীলঙ্কা সিরিজে বাংলাদেশ টেস্ট দলে ডাক পেয়েছিলেন ৩৫ বছর বয়সী অভিজ্ঞ স্পিনার আব্দুর রাজ্জাক। প্রায় সাড়ে চার বছর পর দলে ফিরে বল হাতে নিজের যোগ্যতার প্রমাণও দেন তিনি। আব্দুর রাজ্জাকের অপেক্ষা শেষ হলেও আরো অনেক ক্রিকেটারই দলে ফেরার অপেক্ষায় আছেন। বেশ কয়েক বছর ধরে ঘরোয়া ক্রিকেটে নিয়মিত পারফরমেন্স করে আসছেন অনেকেই।

হয়ত আব্দুর রাজ্জাকের দলে ফেরা দেখে নিজেদেরকে নিয়ে আরো আশাবাদী হচ্ছেন দলের বাইরে থাকা সিনিয়র ক্রিকেটাররা। ঠিক তেমনটাই প্রকাশ পেয়েছে শাহরিয়ার নাফীসের কথায়। সম্প্রতি এক সাক্ষাৎকারে তিনি জানান দলের প্রয়োজনে সব সময় তিনি প্রস্তুত আছেন।

“আমি বিশ্বাস করি, সিনিয়র ক্রিকেটারদের পারফরমেন্সে কোনো ঘাটতি নেই। আমি চেষ্টা করছি নিজেকে ফিট রাখতে এবং ঘরোয়া ক্রিকেটে ভালো করতে। আমরা সব সময়ই প্রস্তুত যখনই দলের প্রয়োজন হবে দলের জন্য কিছু করতে,” বলেন নাফিস।

তবে তিনি এ কথাও অকপটে স্বীকার করেছেন যে, সব কিছুই নির্ভর করবে জাতীয় দলের নির্বাচকদের উপর। তিনি যোগ করেন, “সব কিছুই এখন নির্ভর করে নির্বাচকদের উপরে। আমরা দেখেছি সাবেক কোচ চন্ডিকা হাথুরুসিংহের তত্ত্বাবধানে বাংলাদেশ দল অনেক ভালো করেছে গত কয়েক বছর এবং সে চাচ্ছিলো না দলে বেশি পরিবর্তন আনতে। আমার দায়িত্ব হচ্ছে পারফর্ম করে যাওয়া এবং রান করা।”

জাতীয় দলের এই ওপেনার মনে করেন সিনিয়র ক্রিকেটারদের বেশি সু্যোগ দেয়া উচিত টিম ম্যানেজমেন্টের। তিনি বলেন, “একজন প্রতিভাবান তরুণ ক্রিকেটার যে অনুর্ধ-১৯ পর্যায়ে ভালো করে, তার অন্তত ৫-৬ বছর সময় প্রয়োজন আন্তর্জাতিক ক্রিকেটের জন্য নিজেকে পরিপক্ক করতে।

আর এই পরিপক্কতা আসে ৩০ এর কাছাকাছি এসে এবং এজন্যই আমরা এখন ঘরোয়া ক্রিকেটে ভালো করছি। যদি সব সময়ই দলে শুধু তরুণ ক্রিকেটাররাই খেলে তাহলে ভালো ফলাফল পাওয়াটা কঠিন।”

 


ঢাকা, ১২ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ