Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

আরো বেশি সেঞ্চুরি পাওয়া উচিত ছিল: তামিম ইকবাল

প্রকাশিত: ২৩ জানুয়ারী ২০১৮, ০৪:১৬

স্পোর্টস লাইভ: দুই ইনিংস খুব দারুণ খেলেছেন তামিম ইকবাল। দুইটিতেই ৮৪ রান করেন তবে একটিতে ছিলেন অপরাজিতা। একেবারেই সেঞ্চুরির কাছা কাছি গিয়েও করতে না পারাটা আক্ষেপ বা অনুতাপের হওয়াটাই স্বাভাবিক। আর সেটাই হয়েছে তামিম ইকবালের ক্ষেত্রে।

তিনি এপর্যন্ত ১৭৬টি ওয়ানডে খেলেছেন, তার নয়টিতে সেঞ্চুরি ও ৪০টি হাফসেঞ্চুরি করেন ওপেনার তামিম। এর মধ্যে আটবারই ৮০ ঊর্ধ্ব ইনিংস খেলেছেন। তার মধ্যে ৯৫ রানের ইনিংস তিনটি। তাই নিজেকে আরো ভাল খেলার অনুপ্রেরণা খোঁজে পেতে আক্ষেপ করে তামিম ইকবাল বলেন, ‘১৭০টির বেশি ম্যাচ খেলে ফেলেছি। ৪০টা ফিফটি করেছি। এটা চিন্তা করলে হতাশাজনক, আমার আরো বেশি সেঞ্চুরি পাওয়া উচিত ছিল।’

সেঞ্চুরির সংখ্যা কম বলে কিছুটা খারাপও লাগে এই বাঁহাতি ওপেনারের, ‘সত্যি কথা বলতে কি, মাঝে মাঝে খারাপও লাগে—আমার আরো অনেক সেঞ্চুরি করা উচিত ছিল। এবার লক্ষ্য থাকবে সেঞ্চুরির সংখ্যা আরো বাড়ানো।’

চলমান ত্রিদেশীয় সিরিজে জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ম্যাচে তামিম ৮৪ রান করে অপরাজিত ছিলেন। ৯৩ বলে আটটি চার ও একটি ছক্কায় এই ইনিংসটি সাজিয়েছেন তিনি। লক্ষ্য কম থাকায় এই ইনিংসটাকে সেঞ্চুরিতে নিয়ে যেতে পারেননি।

শ্রীলঙ্কার বিপেক্ষে পরের ম্যাচেও ৮৪ রান করেন তিনি। অবশ্য এই ম্যাচে সেঞ্চুরি থেকে মাত্র ১৬ রান দূরে থাকতেই সাজঘরে ফিরে যান তিনি।

অবশ্য গত ম্যাচে দারুণ একটি কীর্তি গড়েছেন তামিম। তিন সংস্করণ মিলে আন্তর্জাতিক ক্রিকেটে ১১ হাজার রান করেন তিনি। তাঁর মোট রান এখন ১১,০৭৭। যেখানে আছে ১৮টি সেঞ্চুরি ও ৬৮টি হাফসেঞ্চুরি।

তামিম এখন পর্যন্ত ৫২টি টেস্ট খেলে ৮ সেঞ্চুরি ২৪ হাফসেঞ্চুরিতে ৩৮৮৬ রান করেন। ১৭৬টি ওয়ানডতে ৯টি সেঞ্চুরি ও ৪০ হাফসেঞ্চুরিতে ৫৯৩৪রান এবং ৫৯টি টি-টোয়েন্টিতে ১২৫৭ রান করেন। ২০ ওভারের ক্রিকেটে তাঁর একটি সেঞ্চুরি ও চারটি হাফসেঞ্চুরি রয়েছে।

 

ঢাকা, ২২ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ