Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ৫ই মার্চ ২০২৪, ২১শে ফাল্গুন ১৪৩০
teletalk.com.bd
thecitybank.com

ঢাবির এসএম হলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

প্রকাশিত: ৩১ জানুয়ারী ২০২৩, ০৯:৪৬

বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা

ঢাবি লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সলিমুল্লাহ মুসলিম হলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। ক্রীড়া প্রতিযোগিতায় সবচেয়ে বেশি প্রথম স্থান দখল করে চ্যাম্পিয়ন হয়েছেন নৃত্যকলা বিভাগের শিক্ষার্থী মো. জাহিদ।

এতে যৌথভাবে রানার-আপ হয়েছেন সমাজ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মো. সামিউল ইসলাম এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী মো. মুকুল মুর্শেদ। সোমবার (৩০ জানুয়ারি) সকালে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ প্রধান অতিথি হিসেবে এই প্রতিযোগিতার উদ্বোধন করেন।

এদিকে এর মধ্যদিয়ে এ বছর ঢাবির হল পর্যায়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা শেষ হলো। ঢাবির কেন্দ্রীয় খেলার মাঠে প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠানে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সলিমুল্লাহ মুসলিম হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. মো. ইকবাল রউফ মামুন। অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. নিজামুল হক ভূঁইয়া, শারীরিক শিক্ষা কেন্দ্রের উপদেষ্টা অধ্যাপক ড. অসীম সরকার, কেন্দ্রের ভারপ্রাপ্ত পরিচালক মো. শাহজাহান আলীসহ বিভিন্ন হলের প্রাধ্যক্ষ এবং আবাসিক শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বিজয়ী শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে ঢাবি উপাচার্য বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি বিজরিত সলিমুল্লাহ মুসলিম হলের শিক্ষার্থীদের হল, বিশ্ববিদ্যালয়ের মর্যাদা, ঐতিহ্য ও ভাবমূর্তি সমুন্নত রাখতে হবে। ক্রীড়া ও সাংস্কৃতিক কর্মকাণ্ডকে সফল ও অর্থবহ করে তুলতে খেলাধুলায় শিক্ষার্থীদের ব্যাপকভাবে চর্চা ও অংশগ্রহণ করতে হবে।

এসময় তিনি সুন্দর ও সুশৃঙ্খলভাবে প্রতিযোগিতা সম্পন্ন করায় হল প্রশাসন, হল ছাত্রলীগ ও শিক্ষার্থীদের ভূয়সী প্রশংসা করেন।

কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশকে উন্নত দেশের কাতারে নিয়ে যেতে ঢাবি শিক্ষার্থীদের শিক্ষা ও গবেষণার পাশাপাশি খেলাধুলা ও সাংস্কৃতিক কর্মকাণ্ডে দক্ষতা অর্জন করতে হবে।

উল্লেখ্য, সলিমুল্লাহ মুসলিম হলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় মোট ১৮টি ইভেন্টে শিক্ষার্থীদের পাশাপাশি শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও স্বেচ্ছাসেবকরাও অংশ নেযন।

ঢাকা, ৩০ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ