দীর্ঘ ৭ বছর পর ওয়েস্ট ইন্ডিজকে হারালো আইরিশরা


Published: 2022-01-14 20:26:23 BdST, Updated: 2022-01-19 08:04:48 BdST

স্পোর্টস লাইভ: বিশ্ব জুড়ে ক্রিকেট দুনিয়ায় ওয়েস্ট ইন্ডিজ এক পরাশক্তির নাম। ওয়েস্ট ইন্ডিজদের সামনে তুলনামূলক দুর্বল প্রতিপক্ষ হচ্ছে আয়ারল্যান্ড। দুই দলের স্কোয়াড দেখেই তা সহজেই অনুমান করা যায়। পরিসংখ্যানে দেখা যায় আইরিশদের চেয়ে এগিয়ে ওয়েস্ট ইন্ডিজ। ক্যারিবীয়দের ১১ জয়ের বিপরীতে আয়ারল্যান্ডের জয় ছিল মাত্র ১টি।

দীর্ঘ ৭ বছর পর আবারও ওয়েস্ট ইন্ডিজকে হারালো আইরিশরা। তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে স্বাগতিকদের ৫ উইকেটে হারিয়ে সমতায় ফিরেছে আয়ারল্যান্ড।নিয়মিত একাদশের একাধিক খেলোয়াড় ছাড়াই দ্বিতীয় ওয়ানডেতে নামে আইরিশরা। এমন পরিস্থিতিতে হ্যারি টেক্টর ও অ্যান্ডি ম্যাকব্রাইনের নৈপুণ্যে জয় তুলে নেয় পল স্টার্লিংয়ের দল।

জানা গেছে, ৪৮ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২২৯ রান করে ওয়েস্ট ইন্ডিজ। আয়ারল্যান্ডের দলীয় রান দেড়শ পেরোতেই হানা দেয় বৃষ্টি। পরবর্তীতে খেলা শুরু হলে আইরিশদের লক্ষ্য দাঁড়ায় ৩৬ ওভারে ১৬৮ রান। তাতে বৃষ্টির পর আয়ারল্যান্ডের প্রয়োজন হয় ২৮ বলে মাত্র ১১ রান।

দলীয় ৩৭ রানে প্রথম উইকেট হারায় আয়ারল্যান্ড। ১৫ বলে ২১ রান করে আকিল হোসেনের উইকেটে পরিণত হন অধিনায়ক পল স্টার্লিং। এদিন আয়ারল্যান্ডের প্রথম ক্রিকেটার হিসেবে ওয়ানডেতে ৫ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন স্টার্লিং। ২৬ রান করে ফেরেন উইলিয়াম পর্টারফিল্ড। এরপর অ্যান্ডি ম্যাকব্রাইন ও হ্যারি টেক্টর মিলে ৪৪ রানের জুটি গড়েন। ম্যাকব্রাইন ৩৫ রানে আউট হলে ভাঙে জুটিটি।

সাবিনা পার্কে টস জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নেয় আয়ারল্যান্ড। প্রথম সাফল্য পেতে দশম ওভার পর্যন্ত অপেক্ষা করতে হয় আইরিশদের। টানা তিন ওভারে তিন উইকেট নেন ক্রেইগ ইয়াং। ১০ম, ১২তম ও ১৪তম ওভারে সাজঘরে ফেরেন শাই হোপ, জাস্টিন গ্রেভস ও নিকোলাস পুরান। ৪৩ রানে ৩ উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ।

১১১ রানে ৭ উইকেট হারিয়ে ফেলে ক্যারিবিয়ানরা। অষ্টম উইকেটে রোমারিও শেফার্ডের সাথে ৩২ রানের জুটি গড়ে আকিল হোসেন বিদায় নিলে ১৪৩ রানে ৮ উইকেট হারায় সফরকারীরা।

ঢাকা, ১৪ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।