আবারো সিংহাসন ফিরে পেলেন সাকিব


Published: 2021-10-27 22:46:18 BdST, Updated: 2021-12-02 22:28:56 BdST

স্পোর্টস লাইভ: আবারও টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে তালিকায় শীর্ষে উঠলেন বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসান। চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের দ্বিতীয় ম্যাচের আগে র‍্যাংকিংয়ের হালনাগাদ প্রকাশ করে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

আইসিসির প্রকাশিত র‍্যাংকিংয়ে ২৯৫ রেটিং নিয়ে শীর্ষে উঠেছেন সাকিব। ২৭৫ রেটিং নিয়ে দ্বিতীয়স্থানে নেমে যান নবি। ঘরের মাঠে নিউজিল্যান্ড বিপক্ষে সিরিজে ব্যাট-বল হাতে নিজেকে মেলে ধরতে পারেননি সাকিব। চার ম্যাচে ব্যাট হাতে ৪৫ রান ও ৪ উইকেট নেন তিনি। এতে টি-টোয়েন্টি ফরম্যাটে অলরাউন্ডার তালিকার শীর্ষস্থান হারান সাকিব।

কিন্তু চলমান টি-টোয়েন্টিতে ব্যাট-বল হাতে এখন পর্যন্ত উজ্জল সাকিব। বল হাতে ৫ ম্যাচে ১১ উইকেট নিয়েছেন তিনি। যা এখন পর্যন্ত এবারের আসরে সর্বোচ্চ উইকেট শিকারী । আর ব্যাট হাতে ১২২ রান করেছেন তিনি। বাছাই পর্বে ওমান ও পাপুয়া নিউ গিনির বিপক্ষে ম্যাচ সেরাও ছিলেন সাকিব।

বিশ্বকাপে দুর্দান্ত পারফমেন্সের কারণে আবারো টি-টোয়েন্টি ক্রিকেটে অলরাউন্ডার তালিকায় শীর্ষে উঠলেন সাকিব। ৪১৬ রেটিং পয়েন্ট নিয়ে ওয়ানডেতে অলরাউন্ডার তালিকায় শীর্ষেই আছেন সাকিব।

ঢাকা, ২৭ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।