দুই ক্যাচ মিসে বাংলাদেশের হার


Published: 2021-10-24 19:49:19 BdST, Updated: 2021-11-28 06:10:17 BdST

স্পোর্টস লাইভ: ১৩তম ওভারের তৃতীয় বলে ডিপ স্কয়ার লেগে ভানুকা রাজাপাকশের ক্যাচ ছাড়েন লিটন দাস। ১৫তম ওভারের তৃতীয় বলে ডিপ কাভার অঞ্চলে আবারও একই দশা। চারিথ আসালঙ্কার ক্যাচ তুলতে ব্যর্থ হন লিটন। দুজনে মিলে ৫২ বলে ৮৬ রানের জুটি গড়েন। যা দলকে জয়ের বন্দরে পৌঁছে দেয়ার জন্য যথেষ্ঠ ছিল।

রবিবার শারজা স্টেডিয়ামে বাংলাদেশের দেয়া ১৭২ রানের লক্ষ্য তাড়া করতে গিয়ে পাঁচ উইকেটের জয় তুলে মাঠ ছেড়েছে লঙ্কানরা।

৩১ বলে ৫৩ রান তোলা রাজাপাকশে শেষ দিকে নাসুম হোসেনের বলে বোল্ড হন। তবে ৪৯ বলে হার না মানা ৮০ রানের ইনিংস খেলে জয় নিয়েই মাঠ ছাড়েন চারিথ আসালঙ্কা।

এক উইকেট হারিয়েই আসালাঙ্কা ও নিশাঙ্কার ব্যাটে ঘুরে দাঁড়ায় শ্রীলঙ্কা। এই দুই ব্যাটারের ব্যাটে পাওয়ার প্লেতে লঙ্কানদের রান ১ উইকেটে ৫৪। এই সময়ে বাংলাদেশ ১ উইকেটে ৪২ রান করেছিল। এরপর থেকেই ঝড় তুলেন আসালাঙ্কা, নিশাঙ্কাও কম যান না। লঙ্কানদের এমন কার্যকরী ব্যাটিংয়ে একটা সময় বেশ অস্বস্তিতে ছিল বাংলাদেশ।

নবম ওভারের প্রথম বলে নিশাঙ্কাকে ফিরিয়ে স্বস্তি ফেরান সাকিব। তাকে ফিরিয়ে ৪৫ বলে ৬৯ রানের জুটি ভাঙেন বাঁহাতি স্পিনার। ২১ বলে ২৪ রান করে সাকিবের কাছে বোল্ড হন নিশানকা। চতুর্থ বলে আভিষ্কা ফার্নান্ডোকে বোল্ড করেন সাকিব।

সাকিবের জোড়া আঘাতের পরের ওভারে শ্রীলঙ্কার চার নম্বর উইকেট তুলে নেন মোহাম্মদ সাইফউদ্দিন। ওয়ানিন্দু হাসারাঙ্গাকে ছয় রানে ফেরান এই পেসার।

৭৯ রানে চতুর্থ উইকেট হারানোর পর বেশ চাপেই পড়েছিল লঙ্কানরা। কিন্তু পঞ্চম উইকেট জুটিতে ভানুকা রাজাপক্ষকে সঙ্গে নিয়ে আসালাঙ্কা ৮৬ রানের জুটি গড়লে জয়ের খুব কাছাকাছি পৌঁছে যায় শ্রীলঙ্কা। ৩১ বলে ৫৩ রান তুলে আউট হন রাজাপক্ষে। এরপর জয় নিয়েই মাঠ ছাড়েন আসালাঙ্কা। ৪৯ বলে ৮০ রানে অপরাজিত থাকেন তিনি। এছাড়া ১ রানে মাঠ ছাড়েন অধিনায়ক দাসুন শানাকা।

ঢাকা, ২৪ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।