বাকরুদ্ধ ব্রায়ান লারা


Published: 2021-10-24 18:03:53 BdST, Updated: 2021-11-28 05:45:37 BdST

স্পোর্টস লাইভ: টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার টুয়েলভে নিজেদের প্রথম ম্যাচে ইংল্যান্ডের কাছে ৬ উইকেটে হেরেছে দু’বারের বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ। তবে হারের চাইতে ওয়েস্ট ইন্ডিজের স্কোর নিয়ে আলোচনা তুঙ্গে। কারণ প্রথমে ব্যাট করে মাত্র ৫৫ রানে অলআউট বিশ্ব চ্যাম্পিয়নরা। গেইল-সিমন্স-পোলার্ডদের এমন বাজে ব্যাটিংয়ে ভাষাই হারিয়ে ফেলেছেন উইন্ডিজ কিংবদন্তী ক্রিকেটের বরপুত্র ব্রায়ান লারা।

তিনি জানান, ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের এমন ব্যাটিং পারফরমেন্সের কোন ব্যাখা নেই। দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ইংল্যান্ডের বিপক্ষে প্রথমে ব্যাট করে ১৪ দশমিক ২ ওভারে মাত্র ৫৫ রানে অলআউট হয় ওয়েস্ট ইন্ডিজ। এর মাধ্যমে টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে তৃতীয় ও নিজেদের সর্বনিম্ন রানের লজ্জায় পড়লো দু’বারের চ্যাম্পিয়নরা।

আর টি-টোয়েন্টি ইতিহাসে দ্বিতীয় সর্বনিম্ন রান ওয়েস্ট ইন্ডিজের। প্রথমটি ৪৫ রানের। ২০১৯ সালে এই ইংল্যান্ডের কাছেই সর্বনিম্ন রানে গুটিয়ে গিয়েছিলো ওয়েস্ট ইন্ডিজ। লজ্জার ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের পক্ষে শুধুমাত্র ক্রিস গেইল দুই অংকের কোটা স্পর্শ করতে পারেন। আর কোন ব্যাটারই ডাবল ফিগারে যেতে পারেননি। ১৩ বলে ১৩ রান করেন গেইল।

দলের অন্যান্যদের স্কোর ছিলো: লেন্ডন সিমন্স ৩, এভিন লুইস ৬, শিমরোন হেটমায়ার ৯, ডোয়াইন ব্রাভো ৫, নিকোলাস পুরান ১, অধিনায়ক কাইরন পোলার্ড ৬, আন্দ্রে রাসেল ০, ওবেড ম্যাককয় ০, রবি রামপল ৩ ও আকিল হোসেন অপরাজিত ৬।

ইংল্যান্ডের দুই স্পিনার আদিল রশিদ ও মঈন আলির স্পিন বিষে নাস্তানাবুদ লুইস-গেইল-পোলার্ড-রাসেলরা। রশিদ ২ দশমিক ২ ওভার বল করে ২ রান দিয়ে ৪ উইকেট নেন। মঈন নেন ২টি উইকেট। পরে ৫৬ রানের সহজ টার্গেট ৭০ বল বাকী রেখে স্পর্শ করে ফেলে ইংল্যান্ড।

ওয়েস্ট ইন্ডিজ দলের ব্যাটারদের পারফরমেন্সে হতাশা লারা বলেন, ‘এটি হতাশাজনক এবং খুবই খারাপ কিছু হয়েছে। এটা বর্ণনা করার মত শব্দ আমার জানা নেই। একজন ক্যারিবিয়ান হিসেবে আমি খুবই হতাশ।’

আগামী ২৬ অক্টোবর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সুপার টুয়েলভে গ্রুপ-১এ নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলতে নামবে ওয়েস্ট ইন্ডিজ।


ঢাকা, ২৪ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।