বিশ্বকাপের আগে ওমরাহ পালন সৌদি যাচ্ছেন ৫ ক্রিকেটার


Published: 2021-09-12 00:26:42 BdST, Updated: 2021-09-18 03:29:37 BdST

স্পোর্টস লাইভ: এবার মধ্যপ্রাচ্যে বসতে চলেছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। এবারের আসর ভারতে হওয়ার কথা ছিল। করোনা মহামারির বিষয়টি মাথায় রেখে ওমান ও সংযুক্ত আরব আমিরাতে সরিয়ে নেয়া হয় সংক্ষিপ্ত ফরম্যাটের বিশ্ব আসর। তার আগেই বিশ্বকাপ স্কোয়াডে সুযোগ পাওয়া পাঁচ ক্রিকেটার যাচ্ছেন পবিত্র ওমরাহ পালন করতে। আগামী ১৬ সেপ্টেম্বর সৌদি আরবে ওমরাহ করার উদ্দেশে ঢাকা ছাড়বেন তাসকিন আহমেদ, নুরুল হাসান সোহান, আফিফ হোসেন, মোহাম্মদ নাঈম শেখ ও মোহাম্মদ সাইফউদ্দিন।

২১ তারিখ দেশে ফেরার কথা রয়েছে তাদের। মূল স্কোয়াডে সুযোগ পাওয়াদের সঙ্গে সৌদি যাচ্ছেন স্ট্যান্ড বাই হিসেবে থাকা তাইজুল ইসলাম। তাদের সঙ্গে যাচ্ছেন অপর ক্রিকেটার জাকির হোসেন। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ শেষ। ছুটি শুরু হয়েছে ক্রিকেটারদের। বিশ্বকাপ ক্যাম্প শুরুর আগে লম্বা ছুটি। সময় টুকু কাজে লাগিয়ে ওমরাহ পালনের পরিকল্পনা নিয়েছেন তারা।

আগামী ১৭ অক্টোবর শুরু হচ্ছে টি-টোয়েন্টির বিশ্বকাপ। এবারের আসরে বাছাই পর্ব খেলেই মূল পর্ব নিশ্চিত করতে হবে বাংলাদেশকে। আট দল নিয়ে ওমানে হবে বাছাই পর্ব। যেখানে ‘বি’ গ্রুপে স্কটল্যান্ড, পাপুয়া নিউগিনি ও স্বাগতিক ওমানের বিপক্ষে খেলবে টাইগাররা।

২৩ অক্টোবর থেকে আরব আমিরাতের তিনটি ভেন্যুতে শুরু হবে মূল পর্ব। বাছাই পর্বের সেরা চারটি দল খেলবে আগে থেকে অপেক্ষা করা আটটি দলের সঙ্গে। স্কটল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপ যাত্রা শুরু করবে বাংলাদেশ। ম্যাচটি মাঠে গড়াবে ১৭ অক্টোবর।

১৯ অক্টোবর দ্বিতীয় ম্যাচে প্রতিপক্ষ ওমান। পাপুয়া নিউগিনির বিপক্ষে বাছাই পর্বের তৃতীয় ও শেষ ম্যাচ ২১ অক্টোবর।

ঢাকা, ১১ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।