মেক্সিকোকে কাঁদিয়ে অলিম্পিকের ফাইনালে ব্রাজিল


Published: 2021-08-03 17:49:22 BdST, Updated: 2021-09-27 16:19:53 BdST

লাইভ প্রতিবেদক: টোকিও অলিম্পিকের প্রথম সেমিফাইনালে ম্যাক্সিকোকে কাঁদিয়ে ফাইনালে উঠলো ব্রাজিল। ২০১৬ রিওডি জেনেরিও অলিম্পিকের চ্যাম্পিয়ন ব্রাজিল আবারও জায়গা করে নিয়েছে অলিম্পিকের ফাইনালে। টোকিও অলিম্পিকে ফুটবল ইভেন্টের সেমি-ফাইনালে মেক্সিকোকে টাইব্রেকারে ৪-১ গোলে হারিয়ে হারিয়েছে গতবারের সোনা জয়ীরা।

অলিম্পিকে স্বর্ণ পদক ধরে রাখার লক্ষ্য নিয়ে টোকিওতে এসেছে দানি আলভেজের নেতৃত্বাধীন ব্রাজিল ফুটবল দল। সে লক্ষ্যে ফাইনাল পর্যন্ত পৌঁছে গেছে তারা। আর মাত্র একধাপ বাকি। যদিও ফাইনালে ওঠার লড়াইয়ে মেক্সিকোকে হারানো এত সহজ ছিল না। কারণ, অলিম্পিক ফুটবলে বরাবরই মেক্সিকো কঠিন একটি দল।

সেটার প্রমাণও মিলেছে আজ (৩ আগস্ট) মাঠে। জাপানের কাসিমা স্টেডিয়ামে ফাইনালে ওঠার লড়াইয়ে মেক্সিকোর শক্ত প্রতিদ্বন্দ্বীতার মুখে পড়েছে ব্রাজিলিয়ানরা।

এদিন টাইব্রেকারে ব্রাজিলের হয়ে প্রথম শর্টেই গোল করেন অভিজ্ঞ দানি আলভেজ। মেক্সিকোর হয়ে প্রথম শট নিতে এসে ব্যর্থ হন এদুয়ার্দো আগুইরে। গোল করতে ব্যর্থ হন তিনি। এরপর ব্রাজিলের পক্ষে দ্বিতীয় গোলটি করেন গ্যাব্রিয়েল মার্টিনেলি। মেক্সিকোর হয়ে দ্বিতীয় শটেও গোল করতে ব্যর্থ হন ইয়োহান ভাস্কুয়েজ।

তাতেই অনেকটা নিশ্চিত হয়ে যায় ব্রাজিলের অলিম্পিক ফাইনালে খেলা। ব্রুনো গুইমারেজ ও রেইনার ব্রাজিলের পক্ষে গোল করলে নিশ্চিত হয় সেটি। মেক্সিকোর একমাত্র সফল পেনাল্টিটি নেন কার্লোস রদ্রিগেজ।

কোয়ার্টার ফাইনালে দক্ষিণ কোরিয়ার পুরুষ দলকে ৬-৩ গোলে উড়িয়ে দিয়েছিল মেক্সিকো। গ্রুপ পর্বের তিন ম্যাচের মধ্য মাত্র একটি ম্যাচে হেরেছিল মেক্সিকো। জাপানের বিপক্ষে সেই হারটি ছিল ২-১ গোলে। অন্য ম্যাচগুলোতে মেক্সিকো ফ্রান্সকে ৪-১ গোলে এবং দক্ষিণ আফ্রিকাকে ৩-০ গোলে হারায়।

টোকিও অলিম্পিকে ব্রাজিল অনেকটা দাপট দেখিয়েই সেমিফাইনালে এসেছিল। হার তো দূরের কথা, গ্রুপ পর্বে মাত্র একটি ম্যাচে ড্র করেছিল দানি আলভেসের নেতৃত্বাধীন দল।

ঢাকা, ০৩ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।