টোকিও অলিম্পিকে বিশ্বরেকর্ড গড়লেন চীনের বাটারফ্লাই কুইন


Published: 2021-07-29 14:55:41 BdST, Updated: 2021-09-25 13:20:55 BdST

স্পোর্টস ডেস্ক: চলছে টোকিও অলিম্পিক। প্রতিদিনই ঘটছে নতুন কিছু। আর এরই মধ্যে বিশ্বরেকর্ড গড়লেন চীনের বাটারফ্লাই কুইন খ্যাত সাঁতারুকন্যা জং ইউফেই। মেয়েদের ২০০ মিটার বাটারফ্লাইয়ে রেকর্ড গড়ে স্বর্ণ জিতেছেন চীনের এই সাঁতারু।

বৃহস্পতিবার (২৯ জুলাই) টোকিওর অ্যাকুয়াটিকস সেন্টারে ২ মিনিট ০৩ দশমিক ৮৬ সেকেন্ডে সাঁতার শেষ করে অলিম্পিকে ব্যক্তিগত ইভেন্টে প্রথম স্বর্ণ জেতেন ইউফেই। এরআগে ২০১২ সালে লন্ডন অলিম্পিকে স্বদেশি জিয়াও লিউইয়াংয়ের দখলে ছিল দ্রুততার রেকর্ড। তাঁর সময় লেগেছিল ২ মিনিট ০৪ দশমিক ০৬ সেকেন্ড।

মেয়েদের ২০০ মিটার বাটারফ্লাইয়ে রুপা ও ব্রোঞ্জ গিয়েছে যুক্তরাষ্ট্রের ঘরে। ২ মিনিট ০৫ দশমিক ৩০ সেকেন্ড সময় নিয়ে রুপা জিতেছেন রেগান স্মিথ। আর ২ মিনিট ০৫ দশমিক ৬৫ সেকেন্ড সময় নিয়ে ব্রোঞ্জ জিতেছেন হ্যালি ফ্লিকিনিয়া।

এদিকে স্বর্ণ জয়ের উচ্ছ্বাস নিয়ে ইউফেই বলেন, ‘২০১৫ সাল ছিল কেবল শুরু, তেমন কিছুই জানতাম না। ২০১৬ সালে রিওতে আমার লক্ষ্য ছিল সেরা তিনে থাকা। তখন ভাবতেও পারিনি, লড়াই এতটা কঠিন। ২০১৫ সালে অনেকেই ভেবেছিলেন, আমি পরবর্তী বাটারফ্লাই কুইন। কিন্তু প্রত্যাশা পূরণ করতে পারিনি। গত এক বছরে আমি অনুভব করেছি, সেই দায়িত্ব পালনের সময় এখনই।’

ঢাকা, ২৯ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।