কোয়ার্টার ফাইনালে জকোভিচ, বিদায় নিলেন সিৎসিপাস


Published: 2021-07-28 18:03:56 BdST, Updated: 2021-09-19 11:05:16 BdST

স্পোর্টস ডেস্ক: টুর্নামেন্ট শুরুর আগেই সরে দাঁড়িয়েছেন রাফায়েল নাদাল ও রজার ফেদেরার। চোট কেড়ে নিয়েছে অ্যান্ডি মারেকেও। এবার বিদায় নিলেন স্টেফানোস সিৎসিপাস। রং হারানো টেনিসে শুধু টিকে আছেন নোভাক জকোভিচ। টেনিসের এক নম্বর তারকা আজ বুধবার নিশ্চিত করলেন কোয়ার্টার ফাইনাল।

আজ আলেহান্দ্রো ডাভিডোভিচ ফোকিনাকে সরাসরি ৬-৩, ৬-১ সেটে হারিয়ে টোকিও অলিম্পিকের কোয়ার্টার ফাইনালে উঠে গেছেন জকোভিচ। আগামীকাল বৃহস্পতিবার নিশিকোরির বিপক্ষে লড়বেন জকোভিচ।

টেনিসে সময়টা দারুণ কাটছে জকোভিচের। অস্ট্রেলিয়ান ওপেন, ইউএস ওপেন, ফ্রেঞ্চ ওপেন ও উইম্বলডন জিতে এসেছেন অলিম্পিকের স্বর্ণ জিততে। টোকিও অলিম্পিকে স্বর্ণ পেলেই গোল্ডেন গ্র্যান্ড স্ল্যাম জেতা হয়ে যাবে টেনিসের এক নম্বর তারকার। সেই লক্ষ্যেই আগাচ্ছেন তিনি।

আজ দিনের আরেক ম্যাচে কোয়ার্টার ফাইনালে ওঠার লড়াইয়ে উগো উমবের্তের কাছে ৬-২, ৬-৭, ২-৬ সেটে হেরেছেন স্টেফানোস। দ্বিতীয় সেটের শেষ মুহূর্তে গোড়ালিতে চোটও পেয়েছেন তিনি।

অন্যদিকে ২০১২ সালের লন্ডন অলিম্পিক ও ২০১৬ সালের রিও অলিম্পিকের স্বর্ণজয়ী তারকা অ্যান্ডি মারে চোটের কারণে ব্যক্তিগত ইভেন্ট থেকে সরে দাঁড়ানো ঘোষণা দিয়েছেন। এরপর চিকিৎসক দলের সঙ্গে পরামর্শ করে সালিসবিউরির সঙ্গে দ্বৈত ইভেন্টে খেলেন।

আজ বুধবার পুরুষদের দ্বৈত ইভেন্টে হেরে গেছেন মারে-সালিসবিউরি জুটি। কোয়ার্টার ফাইনালে তাঁদের হারিয়েছে ক্রোয়েশিয়ার মারিন চিলিচ ও ইভান দোদিগ।

ঢাকা, ২৮ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।