টস হেরে জিম্বাবুয়ের বিপক্ষে ফিল্ডিংয়ে বাংলাদেশ


Published: 2021-07-22 16:47:25 BdST, Updated: 2021-09-20 20:45:14 BdST

স্পোর্টস লাইভ: জিম্বাবুয়ের বিপক্ষে ৩-০ ব্যবধানে ওয়ানডে সিরিজ জয়ের পর শততম টি- টোয়েন্টি ম্যাচে টস হেরেছেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। হারারে স্পোর্টস ক্লাব মাঠে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন জিম্বাবুয়ের অধিনায়ক সিকান্দার রাজা।

বৃহস্পতিবার (২২ জুলাই) হারারেতে টসে জয়লাভ করেন জিম্বাবুয়ের অধিনায়ক সিকান্দার রাজা। তিনি বাংলাদেশকে ফিল্ডিংয়ে পাঠান।

দীর্ঘ প্রায় ৮ বছর পর জিম্বাবুয়ে সফরে গেছে বাংলাদেশ দল। পূর্ণাঙ্গ এ সফরে একটি টেস্ট এবং তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলা শেষ করেছে টাইগাররা। টেস্ট এবং ওয়ানডে সিরিজ দাপটের সঙ্গে জিতে নিয়েছে সফরকারী বাংলাদেশ। এবার পালা টি-টোয়েন্টি মিশনের।
আগের সূচি পরিবর্তন করে এগিয়ে আনা হয়েছে ম্যাচ। আগের সূচি অনুযায়ী প্রথম, দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচ ২৩, ২৫ ও ২৭ জুলাই অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। নতুন সূচি অনুযায়ী ম্যাচগুলো অনুষ্ঠিত হবে যথাক্রমে ২২, ২৩ ও ২৫ জুলাই।

এদিকে টি-টোয়েন্টি সিরিজে পূর্ণ শক্তির দল পাচ্ছেন না মাহমুদউল্লাহ। হাঁটুর চোটের কারণে ওয়ানডে সিরিজ খেলে হারারে থেকে ঢাকায় ফিরে আসছেন তামিম ইকবাল। এছাড়া পারিবারিক কারণে আগেই ফিরে এসেছেন মুশফিকুর রহিম।

জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে মাঠে নামার আগে পরিসংখ্যান বলছে, সবশেষ ১০ ম্যাচে বাংলাদেশের জয় মোটে তিনটি। তবে টি-২০ র‍্যাংকিং বলছে, ক্রিকেটের সীমিত ফরম্যাটে পার্থক্য নেই খুব একটা। আইসিসি র‍্যাংকিংয়ে বাংলাদেশের অবস্থান ১০ নম্বরে। জিম্বাবুয়ের অবস্থান ঠিক এরপরেই। মুখোমুখি ১৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে দু'দল। তবে জয়ের পাল্লা ভারী টাইগারদের। ৯ ম্যাচে জয় আছে মাহমুদউল্লাহ-সাকিবদের। আর হেরেছে ৪টি ম্যাচে।

ঢাকা, ২২ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।