Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ৬ই জুন ২০২৩, ২৩শে জ্যৈষ্ঠ ১৪৩০
teletalk.com.bd
thecitybank.com

বাংলাদেশের হয়ে দ্রুততম ওয়ানডে সেঞ্চুরি মুশফিকের

প্রকাশিত: ২০ মার্চ ২০২৩, ১৯:১৩

মুশফিকুর রহিম

স্পোর্টস লাইভ: আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে ওয়ানডেতে সাত হাজার রান পূর্ণ করেন বাংলাদেশের সাকিব আল হাসান। পরের ম্যাচে তাকে অনুসরণ করলেন মুশফিকুর রহিমও।

সোমবার (২০ মার্চ) আইরিশদের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে সেঞ্চুরির মাধ্যমে তৃতীয় বাংলাদেশি হিসেবে সাত হাজার রান পূর্ণ করেছেন এ উইকেটরক্ষক-ব্যাটার, সেই সঙ্গে গড়েছেন ওয়ানডেতে বাংলাদেশের হয়ে দ্রুততম সেঞ্চুরির রেকর্ডও।

আয়ারল্যান্ডের বিপক্ষে সিলেটে সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে ৬০ বলে মুশফিকুর রহিম খেলেছেন ১০০ রানের ইনিংস। বাংলাদেশের ইনিংসের শেষ বলে সেঞ্চুরি পূর্ণ করেছেন তিনি। ১৪টি চার ও দুটি ছক্কা এসেছে তার ব্যাট থেকে। ওই ঝড়ে বাংলাদেশ ৬ উইকেটে নিজেদের দলীয় সর্বোচ্চ ৩৪৯ রান করেছে। একদিন আগে এই আইরিশদের বিপক্ষে ৩৩৮ রানের রেকর্ড সংগ্রহ পেয়েছিল টাইগাররা।

মুশফিক দেশের হয়ে দ্রুততম সেঞ্চুরির পথে ভেঙেছেন সাকিবের দুই ঝড়ো ইনিংসের রেকর্ড। বাঁ-হাতি স্পিন অলরাউন্ডার সাকিব ২০০৯ সালে জিম্বাবুয়ের বিপক্ষে ৬৩ বলে ১০৩ রানের ইনিংস খেলেছিলেন। চারটি ছক্কা ও আটটি চার তুলেছিলেন তিনি।

বুলাওয়ের ইনিংসের দুই মাস পরে মিরপুরে সাকিব জিম্বাবুয়ের বিপক্ষে আরও একটি ঝড় দেখিয়েছিলেন। ৬৮ বলে তিনি খেলেছিলেন ১০৫ রানের ইনিংস। ওই ইনিংস খেলার পথে তার ব্যাট থেকে ১৪টি চার ও তিনটি ছক্কা মেরেছিলেন। এবার মুশি ওই রেকর্ড ভাঙলেন।

ঢাকা, ২০ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ