Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০
teletalk.com.bd
thecitybank.com

বিশ্বকাপে নিজের যে উদযাপনে অনুশোচনায় ভুগছেন মেসি

প্রকাশিত: ১ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:০৭

লিওনেল মেসি

স্পোর্টস ডেস্ক: কাতার বিশ্বকাপের শিরোপা জিতে নিজের ১৬ বছরের আক্ষেপ কাটিয়েছিলেন আর্জেন্টাইন সুপারস্টার এবং অধিনায়ক লিওনেল আন্দ্রেস মেসি। সেই মেসিকেই অন্যরুপে দেখা গিয়েছিল বিশ্বকাপে নেদারল্যান্ডসের বিপক্ষে কোয়ার্টার ফাইনালের ম্যাচে। বিশ্বকাপ জেতার দেড় মাস পর মেসির এখন মনে হচ্ছে, কাতারের সেই ম্যাচে মেসি এমন কিছু করেছিলেন যার জন্য সে অনুতপ্ত।

নেদারল্যান্ডসের বিপক্ষে কোয়ার্টারের সেই ম্যাচটিতে স্বভাববিরুদ্ধ আগ্রাসী ভঙ্গিতে প্রতিপক্ষের ফুটবলার, স্টাফ এমনকি কোচ লুই ফন গালের সঙ্গেও কথা কাটাকাটিতে জড়িয়ে পড়েন মেসি। বিশ্বকাপ জয়ের এতোদিন পর সেই আচরণের জন্য অনুশোচনা প্রকাশ করলেন তিনি। আর্জেন্টাইন রেডিও উর্বানা প্লেই'তে দেওয়া সাক্ষাৎকারে এমনটা জানান মেসি।

আর্জেন্টিনার মহাতারকা বলেন, খেলার মধ্যে প্রচুর উন্মাদনা থাকে। ফুটবলাররা চাপে থাকে। তার মধ্যে এমন কিছু ঘটে যেতেই পারে। কাউকে অপমান করা, বা অসম্মান করার উদ্দেশ্যে তিনি কিছু করেননি। কিন্তু আমার সংযত থাকা উচিত ছিল।'

বিতর্কে জর্জরিত ছিল বিশ্বকাপের সেই কোয়ার্টার ফাইনাল ম্যাচ। ম্যাচে নামার আগে মেসিকে তাতিয়ে দিয়েছিলেন ফন গাল। নেদারল্যান্ডসের কোচ তখন বলেছিলেন, তার দল আর্জেন্টিনার থেকে প্রস্তুতিতে এগিয়ে। পেনাল্টি শ্যুট আউটের জন্যও তারা প্রস্তুত। ২০১৪ সালের সেমিফাইনালে দুই দলের মধ্যে ম্যাচে মেসি নাকি বলই ছুঁতে পারেননি। ২০১৪তেও আর্জেন্টিনা পেনাল্টিতে জিতে ফাইনালে পৌঁছায়। মেসি এখন জানাচ্ছেন, সতীর্থদের কাছ থেকে ফন গালের এমন কথা শুনে তিনি তেতে উঠেছিলেন।

ম্যাচের পর নেদারল্যান্ডসের গোলদাতা ওয়াট ওয়েগহোর্স্টের সঙ্গে খুবই বাজে ব্যবহার করেছিলেন মেসি। ম্যাচের পর এক সংবাদ সম্মেলনে ওয়েগহোর্স্ট দাবি করেন, ম্যাচের পর তিনি মেসির সঙ্গে কথা বলতে যান। কিন্তু মেসি তখন তাকে এড়িয়ে যান। বিষয়টা দাঁড়িয়ে যখন তিনি দেখছিলেন, তখন মেসি তাকে শাসিয়েছিলেন।

ডাচ স্ট্রাইকার ওয়েগহর্স্টকে অপমান করার বিষয়টিও স্বাভাবিকভাবেই এসেছিল বলে জানিয়েছেন মেসি, 'দ্রুত প্রতিক্রিয়া জানিয়ে ফেলেছিলাম। সেই ঘটনা স্রেফ হয়ে গেছে।'

ঢাকা, ৩১ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ