ফেব্রুয়ারিতে ১৪তম আইপিএলের নিলাম


Published: 2021-01-26 20:14:53 BdST, Updated: 2021-03-08 02:39:10 BdST

স্পোর্টস ডেস্কঃ আইপিএলের দামামা ইতোমধ্যেই বেজে গিয়েছে। বিসিসিআই সূত্রে খবর, আগামী ১৮ ফেব্রুয়ারি চেন্নাইতে ১৪তম আইপিএলের মিনি নিলাম হতে পারে। ভারত-ইংল্যান্ড দ্বিতীয় এবং তৃতীয় টেস্টের মাঝে হতে পারে এ নিলাম।

প্রতিটি ফ্র্যাঞ্চাইজির কাছে ক্রিকেটার ধরে রাখার শেষ তারিখ ছিল ২০ জানুয়ারি। দেখা গেছে, কয়েকজন তারকা ছাড়া ফ্র্যাঞ্চাইজিগুলো ধরে রেখেছে সিংহভাগ ক্রিকেটারকে। অবশ্য এখনো দলবদল বাকি রয়েছে।

ট্রেডিং উইন্ডো খোলা রয়েছে ৪ ফেব্রুয়ারি পর্যন্ত। অর্থাৎ এ সময়ের মধ্যে টিমগুলো নিজেদের মধ্যে ক্রিকেটার দেওয়া-নেওয়া করতে পারবে। সেই অনুযায়ী সব কটি ফ্র্যাঞ্চাইজি তাদের দল সাজাচ্ছে।

উল্লেখ্য, ইতোমধ্যে রবিন উথাপ্পাকে চেন্নাই সুপার কিংসের কাছে বিক্রি করেছে রাজস্থান রয়্যালস। তবে উথাপ্পার বদলে চেন্নাই থেকে কোনো ক্রিকেটারকে নিজেদের টিমে নেয়নি রাজস্থান। অন্য ফ্র্যাঞ্চাইজিগুলোর মধ্যে ক্রিকেটার ট্রেডিং করেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ও দিল্লি ক্যাপিটালস। বেঙ্গালুরু অর্থের বিনিময়ে দিল্লি থেকে কিনেছে ড্যানিয়েল স্যামস ও হার্ষ প্যাটেলকে।

অধিকাংশ ক্রিকেটার তাদের পুরনো টিমে থেকে যাওয়ায় এ বারের নিলাম কার্যত জৌলুসহীন। দর কষাকষির সম্ভাবনা বিশেষ করে অজিদের নিয়েই। কারণ কিংস ইলেভেন পঞ্জাব যেমন গ্লেন ম্যাক্সওয়েলকে ছেড়ে দিয়েছে, তেমনই অ্যারন ফিঞ্চ ও স্টিভ স্মিথও এখন মুক্ত ক্রিকেটার। গত বার স্মিথ ছিলেন রাজস্থানের অধিনায়ক। অন্যদিকে আরসিবির জার্সিতে ছিলেন ফিঞ্চ।

ঢাকা, ২৬ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।