থুতু ছিটিয়ে চার ম্যাচ নিষিদ্ধ হলেন ডি মারিয়া


Published: 2020-09-24 12:18:04 BdST, Updated: 2020-10-26 18:12:57 BdST

স্পোর্টস ডেস্কঃ অভিযোগ প্রমাণিত হওয়ায় শেষ পর্যন্ত নিষিদ্ধ হতেই হলো পিএসজির আর্জেন্টাইন উইঙ্গার অ্যাঙ্গেল ডি মারিয়াকে। পিএসজি-মার্শেই ম্যাচের মারামারির ঘটনার জেরেই ডি মারিয়াকে চার ম্যাচের জন্য নিষিদ্ধ করেছে ফ্রেঞ্চ লিগ কর্তৃপক্ষ।

ঘটনা গত ১৪ সেপ্টেম্বর। প্রতিপক্ষ অলিম্পিক মার্শেইয়ের বিপক্ষে ওই ম্যাচে ০-১ গোলে হেরেছিল পিএসজি। টানা দ্বিতীয় হারে সেদিন ম্যাচের শেষ দিকে মেজাজ ধরে রাখতে পারেননি নেইমার-ডি মারিয়ারা। মারামারিতে জড়িয়ে পড়েন দুই দলের খেলোয়াড়েরা।

এ ঘটনায় রেফারি সরাসরি লাল কার্ড দেখিয়ে মাঠ থেকে বের করে দিয়েছিলেন দুই দলের চার ফুটবলারকে। পিএসজির পারেদেস ও কুরজাওয়া এবং মার্শেইর বেনেদেত্তো ও জর্দান আমাভি লাল কার্ড পেয়ে মাঠ ছাড়েন। পরে ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি দেখে পিএসজির ব্রাজিলিয়ান তারকা নেইমারকেও লাল কার্ড দেখান রেফারি।

তবে রেফারি বা ভিএআরের চোখ এড়িয়ে গেলেও মার্শেইর কোচ আন্দ্রে ভিলাস বোয়াস পরে অভিযোগ করেন তাঁর দলের ডিফেন্ডার আলভারো গঞ্জালেসকে থুতু মেরেছেন ডি মারিয়া। তার অভিযোগের ভিত্তিতে তদন্ত করা হয়। তদন্ত করেই ডি মারিয়াকে চার ম্যাচের জন্য নিষিদ্ধ করেছে লিগ কর্তৃপক্ষ। যদিও নিষিদ্ধ করার কারণ হিসেবে থুতু ছিটানোর কথা উল্লেখ করেনি কর্তৃপক্ষ।

ডি মারিয়ার এই নিষেধাজ্ঞা শুরু হবে ২৯ সেপ্টেম্বর থেকে। ফলে চলতি সপ্তাহে লিগের ম্যাচে রেঁসের বিপক্ষে খেলতে পারবেন তিনি। তবে পরবর্তী চার ম্যাচে যথাক্রমে অঁজে, নিম, দিজঁ ও নঁতের বিপক্ষে মাঠের বাইরে থাকতে হবে। আগামী ৮ নভেম্বর রেঁনেসের বিপক্ষে ফিরতে পারবেন তিনি।

ঢাকা, ২৪ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম) //এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।