সরকারি সহায়তার জন্য বাফুফের ২০০ ফুটবলারের তালিকা


Published: 2020-05-11 18:35:13 BdST, Updated: 2020-05-27 06:14:34 BdST

স্পোর্টস লাইভঃ প্রাণঘাতি করোনাভাইরাসে ক্ষতিগ্রস্ত ক্রীড়াবিদদের সহায়তায় যে ১ কোটি টাকা প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করেছে জাতীয় ক্রীড়া পরিষদ সেখানে সবচেয়ে বেশি থাকবে ফুটবলারদের নাম।

জাতীয় ক্রীড়া পরিষদের চেয়ারম্যান যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি জানিয়েছিলেন, ২৭ ডিসিপ্লিনের মধ্যে ফুটবল ফেডারেশন থেকেই চাওয়া হয়েছে বড় তালিকা।

জাতীয় ক্রীড়া পরিষদের (এনএসসি) চিঠি পাওয়ার পরই সব ফেডারেশন দুস্থ খেলোয়াড়দের তালিকা তৈরির কাজ শুরু করে দেয়। বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ইতোমধ্যেই তালিকা তৈরির কাজ প্রায় সেরে ফেলেছে। তারা ২০০ ফুটবলারের নাম জমা দিচ্ছে জাতীয় ক্রীড়া পরিষদে।

এ বিষয়ে বাফুফের সাধারণ সম্পাদক মো. আবু নাঈম সোহাগ জানিয়েছেন, ‘আমরা প্রথমে প্রতিটি জেলা থেকে ৩ জন খেলোয়াড়ের নাম এনেছিলাম ডিএফএ’র মাধ্যমে। আর আমাদের নারী ফুটবলের কোচদের মাধ্যমে সারা দেশ থেকে আনা হয়েছিল অসহায় নারী ফুটবলারদের নাম। সব মিলিয়ে আড়াইশত ফুটবলার হয়েছিলো। এখন সেগুলো থেকে বাছাই করে ২০০ জনের তালিকা চূড়ান্ত করা হচ্ছে।’

বাফুফে যে ২০০ জনের তালিকা পাঠাচ্ছে ক্রীড়া পরিষদে, সেখানে নারী ফুটবলার ২৫ জন। বাকি ১৭৫ জন পুরুষ ফুটবলার। নারী ও পুরুষ দুই ক্ষেত্রেই বাফুফের অধীনে খেলা কোনো ক্লাবে নিবন্ধিত ফুটবলার রাখা হয়নি।

তিনি আরও জানান, ‘যে সব অসহায় ফুটবলার কোনো জায়গা থেকে টাকা-পয়সা পাচ্ছেন না, তাদের আমরা বিবেচনায় আনছি। কারণ, যারা ক্লাবে খেলেন তারা কিছু না কিছু পেয়েছেন, পাবেন। আমরা সবচেয়ে বেশি অসহায়দেরই গুরুত্ব দিচ্ছি তালিকা তৈরির সময়।

আমরা প্রত্যেকটি জেলারই ফুটবলার রাখছি। এমন হতে পারে কোনো জেলার একজন, কোন জেলার ২-৩ জন।’

ঢাকা, ১১ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।