৮ হাজার ডলারে ভাড়া দেয়া হচ্ছে ব্যাটসম্যান স্টিভেন স্মিথের বাড়ি


Published: 2020-02-22 03:13:02 BdST, Updated: 2020-12-04 02:27:23 BdST

স্পোর্টস লাইভঃ অভিজাত সব এলাকায় আকাশচুম্বী মূল্যে একেকটি বাড়ি কিনতে কার্পণ্য করেন না কোনো বিশ্ব তারকা। বলা চলে অনেকেরই এটা একটা নেশা। এই বুদ বুদ ক্রিকেট দুনিয়ায় সেলিব্রেটি এক তারকাও। বিশ্বের ক্রীড়াবিদদের বিলাসবহুল বাড়ি কিংবা অ্যাপার্টমেন্ট কেনার খবর দেখা যায় প্রায়ই। এমনই একটি ঘটনার বর্ননা আজ দেব আপনাদের।

অস্ট্রেলিয়ান সাবেক অধিনায়ক ও বর্তমান সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যান স্টিভেন স্মিথকে। সেদিক থেকে ব্যতিক্রমই বলতে হয় তাকে। তিনি বিলাসবহুল বাড়ি কেনার বদলে, নিজের একটি বাড়ি ছেড়ে দিয়েছেন ভাড়ায়। আর ভাড়া হাকানো হয়েছে অনেক।

জানা গেছে সিডনির উপশহর বাল্মাইনে থাকা অসাধারণ এক টাউনহাউজ ভাড়ায় দিয়েছেন স্মিথ। এ বাড়িতে ভাড়া থাকতে হলে প্রতি মাসে গুনতে হবে ৮ হাজার ডলার, বাংলাদেশি মুদ্রায় যা প্রায় সাত লাখ টাকার সমান। অর্থাৎ মাসে ৭ লাখ টাকা খরচ করলে মিলবে স্মিথের বাড়িতে ভাড়া থাকার সুযোগ।

২০১৮ সালে মাসে মাত্র ১ হাজার ডলার বা ৮৫ হাজার টাকায় বাড়িটি ভাড়া দিতে রাজি ছিলেন স্মিথ। পরে ২০১৯ সালে এটি বাড়িয়ে করেছিলেন ১০৪০ ডলার। তবে এবার বাড়ির ডেকোরেশনে পরিবর্তন আনায় এক লাফে প্রায় ৮ গুণ বেড়ে গেছে ভাড়া। বিষয় অনেক মজা দিয়েছে ক্রিকেট দুনিয়ায়।

তিনটি বেডরুম ও অ্যাটাচড বাথরুমসহ বাড়িটি প্রায় ২০ লাখ ডলার বা সাড়ে ১৫ কোটি টাকায় বাড়িটি কিনেছিলেন স্মিথ বছরপাঁচেক আগে । এরপর পুরো বাড়িটি নতুন করে সাজিয়েছিলেন নিজের মনের মতো করে। বাড়িটির প্রায় সব রুম থেকেই সিডনি হারবর ব্রিজ দেখা যায়। এটি একটি ভিন্ন বৈচিত্র।

ভাড়া দিলেও অবশ্য তেমন কোনো ক্ষতি হচ্ছে না তার। কেননা এমন আরও অন্তত তিনটি বিলাসবহুল বাড়ি রয়েছে স্মিথের। যেগুলো ম্যারিকভিল, সান সৌচি এবং বির্চগ্রোভে অবস্থিত। তবে তার বাড়ি নিতে অনেকেই ছুটে গেছেন তার কাছে। জানা গেছে কেউ ৩ মাস আবার ৪ মাসের জন্যে ভাড়া নিয়ে মজা করেছেন।

ঢাকা, ২১ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।