বিশ্বকাপ বাছাইপর্বে চ্যাম্পিয়ন বাংলাদেশের মেয়েরা


Published: 2019-09-08 18:44:56 BdST, Updated: 2019-12-15 14:32:18 BdST

স্পোর্টস লাইভ : নারী টি-২০ বিশ্বকাপ বাছাইপর্বে চ্যাম্পিয়ন হলো বাংলাদেশ ক্রিকেট দল। গতরাতে স্কটল্যান্ডের ডান্ডিতে টুর্নামেন্টের ফাইনালে বাংলাদেশের মেয়েরা ৭০ রানে থাইল্যান্ডকে হারিয়ে শিরোপার স্বাদ নেয়। সেমিফাইনালে আয়ারল্যান্ডকে হারিয়ে টি-২০ বিশ্বকাপের চূড়ান্ত পর্ব আগেই নিশ্চিত করেছিল বাংলাদেশের মেয়েরা।

তাই ফাইনালটি নিয়মরক্ষার হলেও, শ্রেষ্ঠত্বের মুকুট পড়ার জন্য তা ছিলো মর্যাদার। আর সেই মর্যাদার লড়াইয়ে টস জিতে ব্যাট করতে নামে বাংলাদেশ। দুই ওপেনার সানজিদা ইসলাম ও মুরশিদা খাতুন ১০ ওভারে ৬৮ রানের জুটি গড়েন।

৩৪ বলে ৩৩ রান করে মুরশিদা আউট হলে উদ্বোধণী বিচ্ছিন্ন হয়। মুরশিদার বিদায়ের পর যাওয়া আসার মিছিল শুরু করেন বাংলাদেশের পরের দিকের ব্যাটসম্যানরা। ফলে দুই ওপেনারের পর ব্যাট হাতে নামা পাঁচ ব্যাটসম্যানের কেউই দুই অংক স্পর্শ করতে পারেননি। তবে এক প্রান্ত আগলে দলকে সম্মানজনক স্কোরে পৌঁছে দেন সানজিদা।

তার ব্যাটিং নৈপুন্যেই ২০ ওভারে ৫ উইকেটে ১৩০ রানের লড়াই করার পুঁজি পায় বাংলাদেশ। ৬টি চার ও ৩টি ছক্কায় ৬০ বলে ৭১ রানে অপরাজিত থাকেন সানজিদা। জয়ের জন্য ১৩১ রানের লক্ষ্যে খেলতে নেমে বাংলাদেশ বোলারদের তোপের মুখে পড়ে থাইল্যান্ড।

ফলে ২০ ওভারে ৭ উইকেটে ৬০ রানের বেশি করতে পারেনি থাইল্যান্ড। দলের পক্ষে মাত্র দু’জন ব্যাটসম্যান দু’অংকের কোটা স্পর্শ করতে পারেন। বাংলাদেশের নাহিদা আক্তার-শায়লা শারমিন ২টি করে এবং সালমা খাতুন-খাদিজা তুল কুবরা ১টি করে উইকেট নেন। ম্যাচ সেরা হয়েছেন বাংলাদেশের সালমা খাতুন ও সিরিজ সেরা হন থাইল্যান্ডের চানিদা সুতিরুয়াং।

ঢাকা, ০৮ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।