ভুটানকে হারিয়ে দুর্দান্ত জয় দিয়ে শুরু বাংলাদেশের


Published: 2019-08-23 17:51:34 BdST, Updated: 2019-11-20 14:49:43 BdST

লাইভ প্রতিবেদক : জয় দিয়ে অনূর্ধ্ব-১৫ সাফ ফুটবল চ্যাম্পিয়ন শুরু করলো বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ। ভারতের পশ্চিম বঙ্গের নদীয়া জেলার কল্যানী স্টেডিয়ামে অনুষ্ঠিত নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ দল ২ গোলের ব্যবধানে হারিয়েছে ভুটানকে। বাংলাদেশের পক্ষে ম্যাচের ১৫ ৮৩ মিনিটে দুইটি গোল করেন মিরাদ।

এ চাড়া রহমান, সরকার এবং রাজু যথাক্রমে ২১, ৪৫ এবং ৯৬ (অতিরিক্ত সময়ে) একটি করে গোল করেন। পক্ষান্তরে ম্যাচের ১৭ এবং ৩২ মিনিটে ভুটানের হয়ে একটি করে গোল করেন দর্জি ও চোজাং। নিজেদের প্রথম ম্যাচে শ্রীলংকার কাছে ৩-২ ব্যবধানে পরাজয়ের এ টা ছিল ভুটানের টানা দ্বিতীয় পরাজয়।

নেপালে অনুষ্ঠিত গত আসরের ফাইনালে পেনাল্টিতে পাকিস্তানকে ৩-২ গোলে হারিয়ে শিরোপা জয় করা বাংলাদেশ আগামী ২৫ আগস্ট শ্রীলংকার বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলবে। এরপর ২৭ আগস্ট নেপাল এবং ২৯ আগস্ট স্বাগতিক ভারতের মোকাবেলা করবে বাংলাদেশের কিশোররা।

মূলত ভারতের বিপক্ষেই বাংলাদেশ দরকে কঠিন পরীক্ষা দিতে হবে। লীগ পদ্ধতির এ টুর্নামেন্টে সর্বোচ্চ পয়েন্ট লাভ করা দুই দল ফাইনাপল খেলেবে ৩১ আগস্ট। এর আগে ২০১৫ সালে সিলেটে (অনূর্ধ্ব-১৬) অনুষ্ঠিত প্রথম আসরেও চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ। আঞ্চলিক এ টুর্নামেন্ট বাংলাদেশ ছাড়াও স্বাগতিক ভারত, নেপাল, ভুটান এবং শ্রীলংকা অংশ নিচ্ছে।

ঢাকা, ২২ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।