সাড়ে তিন বছর পর ৫ উইকেট শিকার করলেন তাইজুল


Published: 2018-11-04 16:17:57 BdST, Updated: 2018-11-17 23:48:39 BdST

স্পোর্টস লাইভ: টেস্ট ক্যারিয়ারে সাড়ে তিন বছর পর ইনিংসে ৫ বা ততোধিক উইকেট শিকার করলেন বাংলাদেশের বাঁ-হাতি স্পিনার তাইজুল ইসলাম। সিলেটের অভিষেক টেস্টের দ্বিতীয় দিন জিম্বাবুয়ের বিপক্ষে ১০৮ রানে ৬ উইকেট শিকার করেন তিনি। ক্যারিয়ারে চতুর্থবার ও জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয়বারের মত পাঁচ বা ততোধিক উইকেট নিলেন তাইজুল।

২০১৪ সালে সেপ্টেম্বরে কিংস্টনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট অভিষেক হয় তাইজুলের। নিজের অভিষেক টেস্টের প্রথম ইনিংসেই ৪৭ ওভার বল করে ১৩৫ রানে ৫ উইকেট নেন তিনি। ক্যারিয়ারে দ্বিতীয় পাঁচ বা ততোধিক উইকেট নিতে খুব বেশি সময় অপেক্ষা করতে হয়নি তাইজুলকে। অভিষেক হওয়া বছরের অক্টোবরে ঢাকায় জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় ইনিংসে ৩৯ রানে ৮ উইকেট নেন এই বাঁ-হাতি স্পিনার।

সেটিই তার ক্যারিয়ারে এখন পর্যন্ত সেরা বোলিং ফিগার। ২০১৫ সালের এপ্রিলে খুলনায় পাকিস্তানের বিপক্ষে প্রথম ইনিংসে ১৬৩ রানে ৬ উইকেট নেন তিনি। সেটি ছিলো তার ক্যারিয়ারে তৃতীয়বারের মত পাঁচ বা ততোধিক উইকেট।

এরপর নিয়মিত উইকেট শিকার করলেও, পাঁচ বা ততোধিক ব্যাটসম্যানকে নিজের ঝুলিতে ভড়তে পারছিলেন না তাইজুল। অবশেষে সাড়ে তিন বছর পর, টেস্ট ক্যারিয়ারে চতুর্থবারের মত পাঁচ বা ততোধিক উইকেট নিলেন তিনি।

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ইনিংসে ৩৯ দশমিক ৩ ওভার বল করেন তাইজুল। তার শিকার হন ব্রায়ান চারি, ব্রেন্ডন টেইলর, রেজিস চাকাবভা, ওয়েলিংটন মাসাকাদজা, কাইল জার্ভিস ও তেন্ডাই চাতারা। প্রথম দিন তাইজুলের বোলিং পরিসংখ্যান ছিলো তাইজুল ২৭ ওভারে ৮৬ রানে ২ উইকেট। দ্বিতীয় দিন ৪ উইকেট নেন তাইজুল।

 

 

ঢাকা, ৪ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।