সাজা বাড়ল শেহজাদের...


Published: 2018-11-02 21:36:18 BdST, Updated: 2018-11-18 01:55:16 BdST

স্পোর্টস লাইভ: এবার ডোপপাপের দায়ে আহমেদ শেহজাদের সাজা আরও বাড়াল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। শুরুতে এই সাজার মেয়াদ ছিল চার মাস। তবে শুক্রবার পিসিবি জানিয়েছে, সাজা চলা অবস্থায় ক্লাব ম্যাচ খেলায় আরও ছয় সপ্তাহ সেটা বাড়ানো হয়েছে।

নিষিদ্ধ ঘোষিত ওষুধ গ্রহণের পর ডোপ পজিটিভ হিসেবে ধরা পড়ায় গত মে মাসে শেহজাদকে নিষিদ্ধ করে পিসিবি। তার এই নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হবার কথা ছিল আগামী ১০ নভেম্বর।

এদিকে নিষেধাজ্ঞা থাকা অবস্থায় লাহোর ভিত্তিক মুসলিম জিমখানা ক্রিকেট ক্লাবের হয়ে ম্যাচ খেলায় গত ১৯ অক্টোবর ২৬ বছর বয়সী শেহজাদকে শোকজ নোটিশ পাঠায় পিসিবি।

জবাবে নিজের দোষ স্বীকার করে নিয়েছেন এই ওপেনার। বোর্ডকে পাঠানো চিঠিতে শেহজাদ লিখেছেন, 'প্রথমেই আমি আমার ভুলের জন্য আন্তরিকভাবে ক্ষমা চাইছি।

নিয়ম ভাঙার ব্যাপারে কোনো অজুহাত দিতে চাই না। তবে আমি এটুকুই বলব, পিসিবির এই নিয়ম সম্পর্কে জানতাম না।' এই ভুলের কারণে শেহজাদের উপর নতুন করে চার মাসের নিষেধাজ্ঞা দিতে পারতো পিসিবি।

তবে খুব দ্রুত নিজের ভুল স্বীকার করে ক্ষমা চাওয়াও তার সাজার মেয়াদ আর ৬ সপ্তাহ বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে তারা।

পিসিবি মনে করছে, নিজের ভুল স্বীকার করে শেহজাদ সততা দেখিয়েছেন। সেইসঙ্গে তিনি যে ম্যাচে অংশ নিয়েছিলেন, সেটা ক্লাবের প্রীতি ম্যাচ ছিল বলে শাস্তি পুনর্বিবেচনা করা হয়েছে। এখন শুধু দেখার পালা।


ঢাকা, ০২ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।