Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

সাংবাদিক মানিক লাল দুই সন্তানসহ ইসলাম ধর্ম গ্রহণ করেছেন

প্রকাশিত: ১৮ মার্চ ২০২২, ২২:২৬

নীলফামারী লাইভ : সাংবাদিক মানিক লাল দুই সন্তানসহ ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। তার বর্তমান নাম মো. মাহাদী হাসান (মানিক)। এনিয়ে চলছে নানান তোলপাড়। ৪২ বছর বয়সী মানিক ধর্মান্তরিত হওয়ার জন্য বুধবার (১৬ মার্চ) ‘বিজ্ঞ নোটারি পাবলিক কার্যালয়’ নীলফামারী মাধ্যম ‘এফিডেভিট’ সম্পন্ন করেন। বৃহস্পতিবার (১৭ মার্চ) বিকেলে বিষয়টি প্রকাশ পায়।

সংশ্লিস্টরা জানান, মানিক লাল দত্ত ধর্মান্তরিত হয়ে নতুন নামধারণ করেছেন মো. মাহাদী হাসান (মানিক)। এ ছাড়া তার দুই সন্তানের মধ্যে বড় ছেলে ১৫ বছর বয়সী শ্রী অর্ণব দত্ত নাম ধারণ করেছেন মো. মাহমুদ হাসান (অর্ণব) ও সাত বছর বয়সী শ্রী সূর্য দত্ত নামধারণ করেছেন মো. মাহতাব হোসেন (সূর্য)।

১০০ টাকার স্ট্যাম্পে মানিক ও তার দুই ছেলে অর্ণব ও সূর্য স্বাক্ষর করেছেন। নওমুসলিম মাহাদী হাসান মানিক বলেন, ‘আমার বাবা বাবুল দত্ত ও মা রাধা রানী দত্ত শৈশবে মারা যান এবং স্ত্রী মুন্নী রানী দত্ত প্রায় তিন বছর আগে মারা যান। আমার বেড়ে ওঠা মুসলিম সম্প্রদায়ের মানুষের সঙ্গে।

যার কারণে মুসলিম আচার-আচরণ এবং বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠান দেখে ইসলাম ধর্মের প্রতি আকৃষ্ট হয়ে পড়ি এবং সপরিবারে ইসলাম ধর্ম গ্রহণের সিদ্ধান্ত গ্রহণ করি। তিনি বলেন, আইনগত প্রক্রিয়া শেষে স্থানীয় মসজিদের ইমাম আবু রায়হান আমাদের ‘কালেমা’ পড়ান।

বিষয়টি নিশ্চিত করে আইনজীবী সাইদুল ইসলাম শাহ বলেন, ‘এফিডেভিট’-এর মাধ্যমে তারা ধর্মান্তরিত হওয়ার বিষয়টি সম্পাদন করেন। পরবর্তী সময়ে তারা ধর্মীয় আচার সম্পন্ন করেন। নওমুসলিম মো. মাহাদী হাসান মানিক রংপুর থেকে প্রকাশিত দৈনিক যুগের আলো পত্রিকায় জলঢাকা উপজেলা সংবাদদাতা হিসেবে কাজ করছেন।

নীলফামারী জলঢাকা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহবুব হাসান এ ব্যাপারে বলেন, ‘আমি বিষয়টি জেনেছি।’ উনি একজন শিক্ষিত মানুষ। তিনি জেনে বুঝেই ইসলাম গ্রহন করেছেন। আমাদের বলার কিছু নেই।

ঢাকা, ১৮ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিআইটি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ