Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০
teletalk.com.bd
thecitybank.com

সাংবাদিক পীর হাবিব আর নেই

প্রকাশিত: ৬ ফেব্রুয়ারী ২০২২, ০৪:১৪

লাইভ প্রতিবেদক: রাজনৈতিক বিশ্লেষক, বরেণ্য সাংবাদিক ও কলামিস্ট পীর হাবিবুর রহমান আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। আজ শনিবার বিকেলে রাজধানীর ল্যাবএইড হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

শুক্রবার সন্ধ্যায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় পীর হাবিবুর রহমান স্ট্রোক করলে তাকে ল্যাবএইড হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হয়। গত বছরের অক্টোবরে মুম্বাই জাসলুক হাসপাতালে বোনম্যারো ট্রান্সপ্লান্টেশনের মাধ্যমে ক্যানসার মুক্ত হন পীর হাবিবুর রহমান।

কিন্তু গত ২২শে জানুয়ারি তিনি করোনায় আক্রান্ত হন। পরে করোনামুক্ত হলেও কিডনি জটিলতার কারণে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় স্ট্রোক করেন।

সংশ্লিস্টরা জানান, ১৯৬৩ সালের ১২ নভেম্বর সুনামগঞ্জ শহরের হাসননগরে এক মধ্যবিত্ত সভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন পীর হাবিব। ১৯৮৪ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয় পড়াকালে সাংবাদিকতা শুরু করেন তিনি। ১৯৯১ সাল থেকে সাংবাদিকতাকে পেশা হিসেবে গ্রহণ করেন।

রাজনৈতিক প্রতিবেদন লিখে সাংবাদিকতায় তিনি ব্যাপক পরিচিতি পেয়েছিলেন। সর্বশেষ তিনি বাংলাদেশ প্রতিদিনের নির্বাহী সম্পাদক ছিলেন। কাজ করেছেন বাংলাবাজার পত্রিকা, যুগান্তর, আমাদের সময়, আমাদের অর্থনীতিসহ বিভিন্ন সংবাদমাধ্যমে। তার লেখা অব দ্যা রেকর্ড, এক্সক্লুসিভ, টক অব দ্যা প্রেস, ভিউজ আনকাট, মন্দিরা গ্রন্থগুলোও ছিল আলোচিত। তার মৃত্যুতে সাংবাদিক মহলে শোকের ছায়া নেম আসে।

ঢাকা, ০৫ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিআইটি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ