Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ১৮ই মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ঢাকায় ফিলিস্তিনের পক্ষে মুসল্লিদের বিক্ষোভ

প্রকাশিত: ২১ মে ২০২১, ২৩:২৫

লাইভ প্রতিবেদক: বিশ্ব সন্ত্রাসী ইসরাইল নিপাত যাক! ইঙ্গ-মার্কিন দালালেরা হুঁশিয়ার সাবধান। ইসরাইলের চামড়া তুলে নিব আমরা। বিক্ষোভ মিছিলে মুর্হূমুহূ শ্লোগানে বিক্ষুব্ধ জনতা এসব কথা বলেন। আজ বাদ জুমা ফিলিস্তিনে ইসরাইলি নৃশংস হত্যাযজ্ঞের প্রতিবাদে ফুসে উঠে রাজপথ। বিভিন্ন দল ও সংগঠনের উদ্যোগে ফিলিস্তিনে ইসরাইলি আগ্রাসন বিরোধী বিক্ষোভ সমাবেশ ও ঢাকাস্থ বিভিন্ন দূতাবাস অভিমুখে পদযাত্রায় নেতৃবৃন্দ বলেন, হামাস-ইসরাইল যুদ্ধবিরতি সমাধান নয়; ইসরাইলকে গণহত্যার শাস্তি পেতেই হবে।

ফিলিস্তিনে ইসরাইলি বর্বরতায় বিশ্ব মানবতা থমকে দাঁড়িয়েছে। বিশ্ববাসীর ঘৃণা প্রতিবাদে কোনোভাবেই দমছে না সন্ত্রাসী ইসরাইল। করোনা মহামারির মাঝে ফিলিস্তিনি মুসলমানদের রক্ত নিয়ে হুলি খেলায় মেতে উঠছে সন্ত্রাসী ইসরাইল।

তারা বলেন, ইসরাইলি বর্বরোচিত হামলায় জাতিসঙ্ঘসহ মানবতাবাদী সংগঠনগুলো নীরব ভূমিকায় বিশ্ব শান্তিকামী মানুষ হতবাক। আজ বাদ জুমা বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেইটে ফিলিস্তিনে ইসরাইলি গণহত্যার প্রতিবাদে খেলাফত মজলিস, আওয়ামী ওলামা লীগ, ইউনাইটেড মুসলিম উম্মাহ এবং জাতীয় প্রেসক্লাবের সামনে আহলে সুন্নাত ওয়াল জামাআত বাংলাদেশ এর উদ্যোগে ইসরাইলি হত্যাযজ্ঞের প্রতিবাদে ঢাকাস্থ বিভিন্ন দূতাবাস অভিমুখে পদযাত্রা ও স্মারকলিপি প্রদান উপলক্ষে বিক্ষোভ সমাবেশে নেতৃবৃন্দ এসব কথা বলেন।

এদিকে ফিলিস্তিনের গাজা উপত্যকায় ইসরায়েলের হামলার প্রতিবাদে শুক্রবার (২১ মে) জুমার নামাজ শেষে খেলাফত মজলিসসহ মুসুল্লিরা বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেট থেকে শুরু করে মিছিলটি পল্টনের নাইটেঙ্গেল মোড়ে গিয়ে শেষ হয়।

বিক্ষোভ সমাবেশ

 

এর আগে মসজিদের সিঁড়িতে বিক্ষোভ করেন আরও দুটি সংগঠনের কর্মী-সমর্থকরা। বাংলাদেশ আওয়ামী ওলামা লীগ ও ইউনাইটেড মুসলিম উম্মাহর ব্যানারে বিক্ষোভ হয়। বিক্ষোভ মিছিলে ফিলিস্তিনি ভূখণ্ডে ইসরায়েলের বোমা হামলার প্রতিবাদে বিভিন্ন স্লোগান দেয়া হয়। ‘ইসরায়েলের কালো হাত ভেঙে দাও, গুঁড়িয়ে দাও’, ‘ইহুদিবাদ নিপাত যাক’ স্লোগানে স্লোগানে পল্টন এলাকা প্রকম্পিত হয়।

বিক্ষোভ সমাবেশে গাজায় হামলা নিয়ে বিশ্ব নেতৃত্বের নীরবতার নিন্দা জানানো হয়। জাতিসংঘ, ওআইসি আরব লীগ ও মানবাধিকার সংস্থাগুলোর নীরবতাকে ‘বোবা শয়তান’ বলেছেন বিক্ষোভকারীরা। বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন সম্মিলিত ইসলামী গবেষণা পরিষদের চেয়ারম্যান হাফেজ মাওলানা আবদুস সাত্তার।

ইসরায়েল অবশেষে ফিলিস্তিনের গাজায় যুদ্ধবিরতির আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছে। টানা ১১ দিন গাজাকে রক্তাক্ত জনপদে পরিণত করা ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর কার্যালয় থেকে আনুষ্ঠানিকভাবে গাজায় হামলা বন্ধের এ ঘোষণা দেয়া হয়।

উল্লেখ্য, গত ১০ মে শুরু হওয়া হামাস-ইসরায়েলের মধ্যে এই সংঘাতে গাজায় ২৩২ জন নিহত হয়। যার মধ্যে ৬৫ জন শিশু ও শতাধিক নারী। আহত হয়েছে প্রায় এক হাজার ৯০০ জন। অন্যদিকে হামাসের রকেট হামলায় ইসরায়েলে নিহত হয়েছে ১২ জন।

ঢাকা, ২১ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআইটি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ