Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ১লা মে ২০২৪, ১৮ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

চলে গেলেন কথা সাহিত্যিক রাবেয়া খাতুন

প্রকাশিত: ৪ জানুয়ারী ২০২১, ০২:০৪

লাইভ প্রতিবেদকঃ স্বাধীনতা পুরস্কার, একুশে পদক ও বাংলা একাডেমিসহ অসংখ্য পুরস্কার ও সম্মাননায় ভূষিত প্রখ্যাত কথাসাহিত্যিক রাবেয়া খাতুন মারা গেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

রোববার (৩ জানুয়ারি) বিকেল ৫টায় রাজধানীর বনানীর নিজ বাসায় মৃত্যুবরণ করেন তিনি। বিষয়টি নিশ্চিত করেছেন তার বড় ছেলে বিশিষ্ট শিশুসাহিত্যিক ফরিদুর রেজা সাগর। রাবেয়া খাতুনের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জানা গেছে, হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যান তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৫ বছর। তিনি দুই পুত্র, দুই পুত্রবধু, দুই কন্যা ও দুই জামাতাসহ অসংখ্য নাতি-নাতনি রেখে গেছেন।

তার মৃত্যুতে শিল্প-সাহিত্য অঙ্গণে শোকের ছায়া নেমে এসেছে। সর্বসাধারণের শ্রদ্ধা জানানোর জন্য সোমবার (৪ জানুয়ারি) দুপুর ১২টায় বাংলা একাডেমি প্রাঙ্গণে রাখা হবে তার মরদেহ। দুপুর ২টায় চ্যানেল আই প্রাঙ্গণে জানাজা অনুষ্ঠিত হবে। তারপর বনানী কবরস্থানে দাফন করা হবে তাকে।

রাবেয়া খাতুন এর জন্ম ১৯৩৫ সালের ২৭ ডিসেম্বর ঢাকার বিক্রমপুরে তার মামার বাড়িতে। তার বাবার বাড়ি মুন্সিগঞ্জ জেলার শ্রীনগর উপজেলার ষোলঘর গ্রামে। ১৯৫২ সালের ২৩ জুলাই সম্পাদক ও চিত্রপরিচালক, বাংলাদেশের প্রথম শিশুতোষ চলচ্চিত্র ‘প্রেসিডেন্ট’-এর পরিচালক এটিএম ফজলুল হকের সঙ্গে রাবেয়া খাতুনের বিয়ে হয়।

মহৎপ্রাণ এ কথাসাহিত্যিকের চার সন্তান- ইমপ্রেস টেলিফিল্ম চ্যানেল আই’র ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, রন্ধন বিশেষজ্ঞ কেকা ফেরদৌসি, স্থপতি ফরহাদুর রেজা প্রবাল ও ফারহানা কাকলী।

ঢাকা, ০৩ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ