Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ২১শে মে ২০২৪, ৭ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

সরকারি স্কুলে ভর্তির অনলাইন লটারি স্থগিত

প্রকাশিত: ৩০ ডিসেম্বার ২০২০, ১৮:০৭

লাইভ প্রতিবেদকঃ ২০২১ শিক্ষাবর্ষে সারাদেশের সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ১ম শ্রেণি হতে ৯ম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থী ভর্তির অনলাইন লটারি কার্যক্রম সাময়িক স্থগিত করা হয়েছে।

মঙ্গলবার রাতে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি) এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, হার্টকোর্টে রিট পিটিশন চলমান থাকায় ‘ডিজিটাল লটারি কার্যক্রম’ স্থগিত করা হয়েছে।

এত দিন শুধু প্রথম শ্রেণিতে লটারির মাধ্যমে শিক্ষার্থী ভর্তি করা হতো। কিন্তু এবারে করোনা মহামারীর কারণে শিক্ষা মন্ত্রণালয়ের অধীন স্কুলগুলোতে প্রথম শ্রেণির মতো সব শ্রেণিতেই লটারির মাধ্যমে শিক্ষার্থী ভর্তি করা হচ্ছে। এজন্য সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ইতিমধ্যে অনলাইনে আবেদন গ্রহণ শেষ করা হয়, যার লটারি হওয়ার কথা ছিল আজ।

এদিকে ষষ্ঠ শ্রেণিতে ভর্তির আবেদনের সময় আরেক সপ্তাহ বাড়িয়ে আদেশ দিয়েছেন হাইকোর্ট। বয়সের সময়সীমার কারণে নির্ধারিত সময়ে আবেদন করতে ব্যর্থ হওয়া এক শিক্ষার্থীর বাবার করা রিট আবেদনের প্রাথমিক শুনানি শেষে মঙ্গলবার হাইকোর্ট এ আদেশ দেন।

একইসঙ্গে ভর্তিতে বয়সের সময়সীমা নির্ধারণ করে ৩ বছর আগে শিক্ষা মন্ত্রণালয়ের দেয়া সিদ্ধান্তও স্থগিত করা হয়েছে। ফলে ১১ বছরের কম বয়সীরাও আবেদন করতে পারবে।

ঢাকা, ৩০ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ