Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ২১শে মে ২০২৪, ৭ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

নদীগর্ভে বিলীন চরবগী চৌধুরীপাড়া সরকারি স্কুল ভবন

প্রকাশিত: ২৭ আগষ্ট ২০২০, ১৭:৫২

লাইভ প্রতিবেদকঃ নদীগর্ভে বিলীন হয়ে গেছে বরিশাল জেলার মেহেন্দিগঞ্জ উপজেলার শ্রীপুর ইউনিয়নের ২০১৭ সালে নির্মাণ হওয়া বিদ্যালয়ের ভবন। বুধবার (২৬ আগস্ট) জেলার মেহেন্দিগঞ্জ উপজেলার শ্রীপুর ইউনিয়নের এক নম্বর ওয়ার্ডের চরবগী চৌধুরীপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়টি নদী ভাঙনে বিলীন হতে শুরু করে।

করোনাভাইরাসের সংক্রমণের কারণে গেল কয়েকমাস ধরে ওই বিদ্যালয়ে পাঠদান কর্মসূচি বন্ধ ছিল বলে জানিয়েছেন শ্রীপুর ইউনিয়নের এক নম্বর ওয়ার্ডের সদস্য (মেম্বার) ব‌শিরুল হক।

ব‌শিরুল হক জানান, বিদ্যালয়টি ২০১৭ সালের আগে কার্যক্রম স্থানীয় উদ্যোগে কোনও রকম একটি টিনের ঘরে পরিচালনা করা হতো। ওই বছরই নতুন নির্মাণ হওয়া দ্বিতল পাকা ভবন পায় বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা। তখন বিদ্যালয়ের পাশের নদীটিও বহু দূরে ছিল। গত দুই বছরের অব্যাহত ভাঙনে বিদ্যালয়ের ভবনটির কাছাকাছি চলে আসে নদী। আর এবারের ভাঙনে বিদ্যালয়ের ভবনটি নদী গর্ভে বিলীন হয়ে যায়।

তিনি আরও জানান, কিছুদিন আগে ভাঙন রোধে বিদ্যালয় সংলগ্ন নদীতে বালুর বস্তাও ফেলা হয়। কিন্তু শেষ রক্ষা আর হয়নি।

এলাকাবাসী জানান, চরবগী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশ দিয়ে একটি রাস্তা ছিল। প্রায় ১০ কিলোমিটার লম্বা ওই সড়কটির দু’পাশেই বহু বাড়ি-ঘরও ছিল। গেল কয়েক বছর ধরে নদী ভাঙন এতোটাই তীব্র ছিল যে সেই রাস্তাসহ বাড়ি-ঘরের জমি সবই নদী গর্ভে বিলীন হয়েছে।

ঢাকা, ২৭ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ