Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ১৫ই মে ২০২৪, ১লা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

৩৮তম বিসিএসের আবেদনের রেকর্ড ভাঙলো

প্রকাশিত: ১৬ নভেম্বার ২০১৮, ০২:৪৪

লাইভ প্রতিবেদক: প্রতিবারই বাড়ছে বিসিএস পরীক্ষায় প্রতিযোগীর সংখ্যা । ৩৫তম বিসিএসে প্রাথীদের আবেদনের রেকর্ড ছাড়িয়ে যায় ৩৮ তমে, যা ছিল এ যাবৎকালের সর্বোচ্চ আবেদনের রেকর্ড। সেই সেকর্ডটি এবার ৪০ তমে এসে ছাড়িয়ে গেলো।

আজ বৃহস্পতিবার ৪০ তম বিসিএসে আবেদনের শেষ দিন ছিল। বাংলাদেশ সরকারি কর্মকমিশন (পিএসসি) সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার পর্যন্ত ৩ লাখ ৮৯ হাজর ৫৩৩ জন প্রার্থী ফি জমা দিয়ে আবেদন নিশ্চিত করেছেন।

ফি দেয়ার অপেক্ষায় আছেন নিবন্ধন করা আরও ৭৮ হাজার। অর্থাৎ এবার মোট আবেদনকারীর সংখ্যা সাড়ে ৪ লাখ ছাড়িয়ে যেতে পারে। এর আগে ৩৮তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষায় অংশ নিতে ৩ লাখ ৪৬ হাজার ৫৩২ জন প্রার্থী আবেদন করেছিলেন। আর ৩৫ তমে ২ লাখ ৪৪ হাজার ১০৭ জন প্রার্থী আবেদন করেন।

এ প্রসঙ্গে জানতে চাইলে পিএসসির জনসংযোগ কর্মকর্তা ইসরাত শারমীন বলেন, আজ বৃহস্পতিবার ৪০তম বিসিএসের আবেদন প্রক্রিয়া শেষ হয়েছে।

কিছু আবেদন রয়েছে যারা এখনো ফি জমা দেননি। আগামী ৭২ ঘণ্টার মধ্যে এসব প্রার্থীর আবেদন ফি জমা দেয়ার সুযোগ রয়েছে।

উল্লিখিত সময়ের মধ্যে যদি কোনো প্রার্থী আবেদন ফি জমা না দেয় তবে তার আবেদন বাতিল বলে গণ্য হবে। পিএসসি সূত্র জানায়, ৪০তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয় গত ১১ সেপ্টেম্বর।

৩০ সেপ্টেম্বর থেকে এই বিসিএসের আবেদন গ্রহণ শুরু হয়। এবারের পরীক্ষার মাধ্যমে নিয়োগ দেয়া হবে মোট এক হাজার ৯০৩ জন ক্যাডার।

ক্যাডার অনুসারে প্রশাসনে ২০০, পুলিশে ৭২, পররাষ্ট্রে ২৫, করে ২৪, শুল্ক আবগারিতে ৩২ ও শিক্ষা ক্যাডারে প্রায় ৮০০ জন নিয়োগ দেয়া হবে। তবে এই সংখ্যা আরও বাড়তে পারে বলে জানাগেছে।

 

ঢাকা, ১৫ নভম্বের (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ