Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

‘হলের মারামারিতে কখনও প্রভোস্ট যায়? আমি ব্যস্ত!’

প্রকাশিত: ৯ মে ২০১৮, ১৩:০৫

ময়মনসিংহ লাইভ : বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের এক প্রভোস্টের মন্তব্য নিয়ে আলোচনা ও সমালোচনা তৈরি হয়েছে। আশরাফুল হক হলের ওই প্রভোস্ট প্রফেসর ড. মুহাম্মদ মহির উদ্দিনের বক্তব্য হলের মারামারিতে প্রভোস্ট যায় না। প্রক্টরের দায়িত্ব এটি। মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের ওই হলে গণ্ডগোল হলে শিক্ষার্থীদের পক্ষ থেকে তাকে ফোন করা হলে তিনি ব্যস্ত আছেন বলে উল্লেখ করেন। সাংবাদিকরা এবিষয়ে তাকে ফোন করলে তিনি বলেন
‘হলের মারামারি হলে কি কখনও প্রভোস্ট যায়? প্রক্টরও তো হলে আসেননি। আমি এখন ব্যস্ত আছি। পরে কথা বলব।’ হল প্রভোস্টের এমন মন্তব্য নিয়ে রীতিমতো হাস্যরস তৈরি হয়েছে। এনিয়ে সমালোচনার মুখে পড়েছেন তিনি।

জানা গেছে, মঙ্গলবার ছাত্রলীগের অনুষ্ঠানে না যাওয়ায় প্রথম বর্ষের এক শিক্ষার্থীকে মারধরের অভিযোগে বিশ্ববিদ্যালয়ের সিনিয়র ছাত্র ও ছাত্রলীগকর্মী রেজাউর রহমান লিমনকে হল থেকে বের বরে দেয়া হয়। তিনি বাকৃবিতে এমবিএ-তে ভর্তি হয়েছেন বলে জানা গেছে। সোমবার রাত ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের আশরাফুল হক হলে এ ঘটনা ঘটে। প্রথম ও দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীরা ক্ষিপ্ত হয়ে রেজাউর রহমান লিমনকে লাঞ্ছিত করলে তিনি হল থেকে পালিয়ে যান। পরে ওই কর্মীর কক্ষ ও হল ভাঙচুর করে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

জানা যায়, বাকৃবি শাখা ছাত্রলীগের সবুজ-রুবেল কমিটি হওয়ার পর থেকে আশরাফুল হক হল চালাচ্ছেন লিমন। হলের সিট বণ্টন, গেস্টরুমে শারীরিক ও মানসিক অত্যাচার, ডাইনিংয়ে খাবার, টাকা নিয়ে মাস্টার্সের শিক্ষার্থীদের হলে তোলাসহ তার বিভিন্ন কর্মকাণ্ডের অভিযোগে দীর্ঘদিনের ক্ষোভ ছিল হলের শিক্ষার্থীদের।

পরে সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডক্টর অব লেটারস ডিগ্রিতে ভূষিত হওয়ায় ছাত্রলীগের আনন্দ মিছিলে প্রথম বর্ষের কোনো শিক্ষার্থী না যাওয়ায় তাদের নিয়ে হলের ১১২নং কক্ষে বসেন লিমন।

এর আগে লিমনের অনুসারী রাকিব হাসান প্রথম বর্ষের শিক্ষার্থীদের হলের ক্যান্টিনের ডিম হারিয়ে যাওয়ার কথা বলে। একপর্যায়ে হল ক্যান্টিন থেকে ডিম চুরির অভিযোগে এক শিক্ষার্থীকে পেটান লিমন। ওই রাত ১টার দিকে অন্য এক শিক্ষার্থীর অভিভাবককে ফোন দিয়ে চুরিসহ বিভিন্ন উল্টাপাল্টা কথা বলা হয়।

পরে ওই হলের প্রথম বর্ষের সব শিক্ষার্থী একত্র হয়ে লিমনের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দেয়। একপর্যায়ে শিক্ষার্থীরা ক্ষিপ্ত হয়ে লিমনের ওপর চড়াও হলে তিনি হল থেকে পালিয়ে যান।

ঢাকা, ০৯ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ