Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

জাবিতে আওয়ামী বলয়ে ভাঙন, শিক্ষকদের আরও দুই কমিটি

প্রকাশিত: ৯ মে ২০১৮, ১২:৩০

জাবি লাইভ : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে আওয়ামী বলয়ের শিক্ষকদের মাঝে ফের ভাঙন দেখা দিয়েছে। শিক্ষকরা আরও দুই ভাগে বিভক্ত হয়ে পড়েছেন। প্রফেসর ড. ফারজানা ইসলামকে ভিসি পদে পুনঃনিয়োগকে কেন্দ্র করে অভ্যন্তরীণ কোন্দলে জড়িয়ে পড়েছেন আওয়ামীপন্থী শিক্ষকরা। দলের ভেতরে প্রশাসনিক পদের দর-কষাকষিতে অসন্তুষ্ট হয়ে টানা আন্দোলন করে যাচ্ছেন আওয়ামীপন্থী শিক্ষকদের একাংশের সংগঠন ‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ’।

অপরদিকে আগের সংগঠন থেকে বেরিয়ে এসে ভিসি পন্থী শিক্ষকরা ‘বঙ্গবন্ধু-আদর্শের শিক্ষক পরিষদ’ নামে নতুন সংগঠন গঠন করেছে। মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনের সেমিনার কক্ষে আয়োজিত ‘শুভারম্ভ অনুষ্ঠানের’ মাধ্যমে ৫ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করেন ভিসি নিজেই। এতে পদার্থ বিজ্ঞান বিভাগের প্রফেসর ড. নুরুল আলমকে আহ্বায়ক ও সরকার ও রাজনীতি বিভাগের প্রফেসর বশির আহমেদকে সদস্য সচিব করা হয়েছে।

এছাড়া যুগ্ম আহ্বায়কের দায়িত্ব দেওয়া হয়েছে প্রফেসর ড. মো. ফরহাদ হোসেন, প্রফেসর ড. মো. আব্দুল মান্নান চৌধুরী ও প্রফেসর ড. মুহম্মাদ হানিফ আলীকে। অনুষ্ঠানে বিভিন্ন বিভাগের প্রায় দেড় শতাধিক শিক্ষক উপস্থিত ছিলেন।

অপরদিকে একইদিনে মঙ্গলবার ‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ’ ১২৩ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেছে। এতে পরিসংখ্যান বিভাগের প্রফেসর ড. অজিত কুমার মজুমদারকে সভাপতি ও দর্শন বিভাগের এসোসিয়েট প্রফেসর ফরিদ আহমেদকে সাধারণ সম্পাদক করা হয়েছে।

এদিকে আওয়ামীপন্থী শিক্ষকদের ওই সংগঠন সম্প্রতি শিক্ষক লাঞ্ছনার অভিযুক্তদের শাস্তিসহ বিভিন্ন দাবিতে মানববন্ধন করেছে।

ঢাকা, ০৯ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ