Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

জাফর ইকবালের ওপর হামলা নিয়ে যা বললেন নূহাশ

প্রকাশিত: ৫ মার্চ ২০১৮, ০৬:২৯

লাইভ প্রতিবেদক : শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বহিরাগত ছাত্রের হামলায় আহত হয়েছেন জনপ্রিয় লেখক প্রফেসর ড. মুহম্মদ জাফর ইকবাল। তিনি আক্রান্ত হওয়ার পর তার ভাতিজা এবং প্রখ্যাত প্রয়াত লেখক হ‌ুমায়ূন আহমেদের ছেলে নুহাশ হুমায়ূন ফেসবুক পেজে পোস্ট দিয়েছেন।

নুহাশের স্ট্যাটাসটি ইংরেজিতে লেখা। সেটি অনুবাদ করে তুলে দেওয়া হলো :

‘এ রকম তো অনেকের ক্ষেত্রে হয়। হঠাৎ একদিন ফোন বা মেসেজ এল যে আপনার কোনো আত্মীয় অসুস্থ হয়ে পড়েছেন আর আপনি তাকে দেখতে হাসপাতালে ছুটে গেলেন।

‘সাধারণত হৃদ্‌রোগ, স্ট্রোক বা অন্য কোনো অসুখ...কিন্তু না, এ ক্ষেত্রে তা নয়। আজ তা হয়নি। আমার পরিবারের একজনের ওপর হামলা হয়েছে।

‘তাকে দ্রুত হাসপাতালের জরুরি বিভাগে নেওয়া হচ্ছে, মিডিয়াতে তা সরাসরি সম্প্রচার করা হচ্ছে। হলিউডের অ্যাকশন সিনেমার মতো হামলার বিবরণ দেওয়া হচ্ছে। আমার নিউজফিড অল্প সময়ের মধ্যে নানা ছবি, বুদ্ধিজীবী চিন্তা এবং প্রার্থনায় ভরে গেছে।

‘দেখুন, আমি শুধু চাই আমার চারপাশের মানুষগুলো এই দেশে নিরাপদ বোধ করুক। তবে বাস্তবতা হয়তো ভিন্ন। আমার কাছে এটা কোনো রাজনীতি, নীতি বা আদর্শ নয়। এটা আমার পরিবার এবং আমি এটা বলতে পারি যে আমার পরিবার অসম্ভব দৃঢ় এবং অবিশ্বাস্য রকমের সহনশীল। এই পরিবারের সামনে যা-ই আসুক না কেন, তা ব্যথা হতে পারে, সহিংসতা হতে পারে এমনকি মৃত্যুও। কিন্তু বিশ্বকে পরিবর্তনের এই যাত্রায় আমার পরিবার সব সময় থাকবে। আপনি আমাদের এ প্রত্যয়ে আস্থা রাখতে পারেন।’

ঢাকা, ০৪ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//সিএস


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ