চট্টগ্রামে বিশ্ববিদ্যালয় ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার যেভাবে


Published: 2022-01-14 20:20:20 BdST, Updated: 2022-01-19 06:57:53 BdST

চবি লাইভ: এবার চট্টগ্রাম নগরীতে বিশ্ববিদ্যালয় ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছে। এনেয়ে চলছে নানান গুঞ্জন। ওই ছাত্রীর নাম জাকিয়া চৌধুরী (২০)। তিনি একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্রী বলে পুরিশ ও স্থানীয়রা জানিয়েছেন । প্রাথমিকভাবে এটা আত্মহত্যা বলে জানিয়েছে পুলিশ। গত বুধবার দিবাগত রাত ৩টায় ইপিজেড থানা এলাকার নেভিগেট কলোনি থেকে এই তরুণীর মরদেহ উদ্ধার করে পুলিশ।

তবে তার পরিবার এর আগে বুধবার দুপুর দুইটার দিকেই রুমের দরজা ভেঙে ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থা থেকে তাকে নিচে নামিয়ে ফেলেন। ভুক্তভোগী ছাত্রী জাকিয়া চৌধুরী আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের (আইআইইউসি) ইংরেজি বিভাগের ২য়বর্ষের শিক্ষার্থী।

তিনি নৌবাহিনীর সিভিল স্টাফ এটিএম জোবায়ের চৌধুরীর মেয়ে। জানা যায়, বুধবার দুপুরে ওই ছাত্রী নিজের রুম ভেতর থেকে বন্ধ করে রাখে। অনেক ডাকাডাকির পরও সাড়া না পেয়ে তার বাবা-মা দরজা ভেঙে রুমে ঢুকে ফ্যানের সঙ্গে তাকে ঝুলতে দেখে লাশ নামিয়ে ফেলেন। বিষয়টি নৌবাহিনীকে জানানো হলেও পুলিশকে জানায়নি পরিবার।

পরে ইপিজেড থানার পুলিশ খবর পেয়ে বুধবার দিবাগত রাতে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজে প্রেরণ করে। এই বিষয়ে ইপিজেড থানার ওসি কবিরুল ইসলাম বলেন, এক বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর অস্বাভাবিক মৃত্যুর খবর পেয়ে আমরা বুধবার শেষরাতে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে পাঠাই।

তবে পরিবারের পক্ষ থেকে থানায় কোনো অভিযোগ দায়ের করা হয়নি। আপাতত একটা অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে। আর তদন্ত শেষে বিস্তারিত জানা যাবে। তবে এর সঙ্গে অন্যকোন সম্পর্ক রয়েছে বলে সংশ্লিস্টরা জানিয়েছেন।

ঢাকা, ১৪ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিআইটি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।