খাওয়ার খোটা দেওয়ায় মাকে চিঠি লিখে স্কুলছাত্রের আত্মহত্যা


Published: 2022-01-12 09:51:59 BdST, Updated: 2022-01-19 06:45:15 BdST

ময়মনসিংহ লাইভ: ময়মনসিংহের গৌরীপুর উপজেলার সহনাটী ইউনিয়নে আমগাছের ডালে ফাঁস নিয়ে আত্মহত্যা করে তুষার মিয়া (১৫) নামে এক স্কুলছাত্র। এ সময় স্কুলছাত্রের পকেট থেকে মাকে উদ্দেশ্য করে লেখা একটি চিরকুট উদ্ধার করা হয়।

নিহত তুষার মিয়া (১৫) উপজেলার পাছার গ্রামের আব্দুল মান্নানের (এন্ট্রাস মিয়া) ছেলে। সে পাছার উচ্চ বিদ্যালয়ের ১০ শ্রেণিতে পড়ালেখা করত। মঙ্গলবার (১১ জানুয়ারি) সন্ধ্যার দিকে উপজেলার সহনাটী ইউনিয়নের ধোপাজাঙ্গালিয়া গ্রাম থেকে মরদেহ উদ্ধার করে পুলিশ।

গৌরীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) মো. সামছুল ইসলাম এসব তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, মা বাবার সঙ্গে অভিমান করে ওই স্কুলছাত্র আত্মহত্যা করেছে। মরদেহ উদ্ধার করে থানায় আনা হয়েছে। বুধবার (১২ জানুয়ারি) সকালে মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হবে। ওই স্কুলছাত্রের পকেট থেকে মাকে উদ্দেশ্য করে লেখা একটি চিরকুট উদ্ধার করা হয়েছে বলেও জানান তিনি।

চিরকুটে লেখা ছিল- ‘মা, আমি তোমার আদরের অতি কষ্ট করে বড় করা খারাপ ছেলে। মামার ছেলে অনেক টাকা পয়সা রোজগার করে দেওয়ায় তুমি আমাকে বলতা দেখ তোর ছোট, তবু তার মা-বাবাকে কামাই করে খাওয়ায়, আর তুই ঘরে বসে বসে সবকিছু খাস আর খাস। অথচ দেখ আম্মা আজ আমি খবর কিছুই নিতে পারলাম না। মা-বাবা আমার বেশি বেশি খাওয়ার জন্য শুধু সংসারে অশান্তি লেগেই থাকতো, মা আল্লাহই এই একটা পেট দিসে, না সাগর দিসে, খালি খাই আর খাই করে। আম্মা আমি বুঝতে পারছিলাম না যে আমার জীবন এত ভারি হবে। তুমি আল্লাহর কাছে বলছিলা না যে কত মানুষ গাছে উঠে কত জায়গায় যায়, আল্লাহ কি এরে দেখে না।’

ঢাকা, ১২ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।